× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হবিগঞ্জে আইসিটি প্রতিমন্ত্রী

সাইবার নিরাপত্তা আইনে মাত্র ৪টি ধারা জামিন অযোগ্য

হবিগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১২ পিএম

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২৩ ২০:০২ পিএম

হবিগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রবা ফটো

হবিগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রবা ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন সাইবার নিরাপত্তা আইনটি প্রণয়নের যে উদ্যোগ গ্রহণ করেছেন, এর ফলে সাংবাদিক বন্ধুদের, শিল্পী, সাহিত্যিকদের স্বাধীন মতপ্রকাশের ক্ষেত্রে কোনো বাধা সৃষ্টি ও মনস্তাত্ত্বিক চাপ সৃষ্টি করবে না। এই আইন তথ্যপ্রযুক্তির অপব্যবহার রোধে সহায়ক ভূমিকা রাখবে। রাষ্ট্রীয় নিরাপত্তার জন্য হুমকি এবং গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে সাইবার আক্রমণ বা হ্যাকিংয়ের মতো অপরাধে এই আইনের চারটি ধারা শুধু জামিন অযোগ্য আর বাকি সব ধারা জামিন যোগ্য করা হয়েছে।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের উদ্যোগে বুধবার (১৩ সেপ্টেম্বর) সকালে হবিগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাহির, শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক জিএসএম জাফর উল্লাহ, প্রকল্প পরিচালক প্রকৌশলী মোহাম্মদ আতিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, সাদিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, পৌর মেয়র আতাউর রহমান সেলিম, পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তা এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

পরে জেলা শিল্পকলা একাডেমিতে ডিজিটাল বাংলাদেশ টু স্মার্ট বাংলাদেশ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব মো. সামসুল আরেফিনের সভাপিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আইসিটি প্রতিমন্ত্রী। 

হবিগঞ্জ সদর উপজেলার রিচি ইউনিয়নের আনন্দপুর মৌজার দুর্লভপুর গ্রামে ৮ একর সরকারি ভূমিতে ৮০ কোটি টাকা ব্যয়ে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মিত হচ্ছে। 

প্রতিমন্ত্রী প্রকল্প এলাকায় একটি গাছের চারা রোপণ করেন। তিনি বেলুন উড়িয়ে এবং কাজের ভিত্তিফলক উন্মোচন করে এই কাজের উদ্বোধন ঘোষণা করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা