× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেয়র হিসেবে আজ আনুষ্ঠানিক দায়িত্ব নেবেন জায়েদা খাতুন

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩ ১১:১২ এএম

জায়েদা খাতুন দেশের দ্বিতীয় ও গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র।

জায়েদা খাতুন দেশের দ্বিতীয় ও গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র।

গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) মেয়র হিসেবে আনুষ্ঠানিকভাবে আজ সোমবার (১১ সেপ্টেম্বর) দায়িত্ব নেবেন জায়েদা খাতুন। নগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে নবনির্বাচিত মেয়রকে বরণ করা হবে। এ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। জায়েদা খাতুন দেশের দ্বিতীয় ও গাসিকের প্রথম নারী মেয়র। তার ছেলে জাহাঙ্গীর আলমও গাসিকের মেয়র ছিলেন। জানা গেছে, নগরীর ৫৭টি ওয়ার্ড থেকে জাহাঙ্গীর আলমের কয়েক হাজার সমর্থক ও সাধারণ মানুষ মেয়রের অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন। 

অপরদিকে দুই মেয়াদে ৪ বছর ১৩ দিন দায়িত্ব পালন শেষে গতকাল রবিবার বিকালে গাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে দায়িত্ব হস্তান্তর করেছেন ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ। দায়িত্ব হস্তান্তরের সময় আসাদুর রহমান কিরণ বলেন, ‘আমি প্রথম মেয়াদে ২৭ মাস ১৩ দিন ও দ্বিতীয় মেয়াদে ২১ মাস গাসিকের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছি। আমাকে এই দায়িত্ব পালনের সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়নমূলক কাজ ও বিল পরিশোধ করার পরও ৮০ কোটি ৯৮ লাখ টাকা রাজস্ব জমা দিয়েছি। গাসিক এখন সারা দেশের মধ্যে অন্যতম সচ্ছল সিটি করপোরেশন।’ 

অন্যদিকে নতুন মেয়রের দায়িত্বগ্রহণ উপলক্ষে গাজীপুর মহানগরীর বিভিন্ন স্থানে ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে। সাজানো হয়েছে নগরভবন। দায়িত্বগ্রহণ উপলক্ষে বঙ্গতাজ অডিটোরিয়ামের ভেতর ও বাইরে সাজানো হয়েছে। নগরীর বিভিন্ন রাস্তাঘাট পরিষ্কার করতে দেখা গেছে। নগরীর ৫৭টি ওয়ার্ডে শতাধিক পিকআপের মাধ্যমে মেয়রের দায়িত্বগ্রহণের অনুষ্ঠানের বিষয়ে মাইকিং করে প্রচার করা হচ্ছে।

অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে নগরীর সকল শ্রেণি-পেশার মানুষকে আহ্বান জানিয়েছেন গাজীপুরের সাবেক মেয়র জায়েদা খাতুনের ছেলে জাহাঙ্গীর আলম। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া একটি ভিডিও বার্তায় এ আহ্বান জানান তিনি।

গত ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্ল্যাহ খান ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট পান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা