× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নলছিটিতে আ. লীগ নেতার বিরুদ্ধে শিক্ষকের জমি দখলের অভিযোগ

ঝালকাঠি প্রতিবেদক

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৪ পিএম

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৭ পিএম

ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে মো. রফিকুল ইসলাম। প্রবা ফটো

ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে মো. রফিকুল ইসলাম। প্রবা ফটো

ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান সিকদারের বিরুদ্ধে জমি দখল করে আওয়ামী লীগ কার্যালয়ের সাইনবোর্ড টানানোর অভিযোগ উঠেছে। শনিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন উপজেলার তালতলা বাজার এলাকার বাসিন্দা মো. রফিকুল ইসলাম। তিনি বাহাদুরপুর ডি. জি. ইউনিয়ন একাডেমির সহকারী শিক্ষক।

সংবাদ সম্মেলনে রফিকুল ইসলাম বলেন, তালতলা বাজারের মজকুনি মৌজার ক্রয়সূত্রে সাড়ে ১৯ শতাংশ জমিতে একটি ভবন নির্মাণ করে দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে বসবাস করে আসছি। পাশাপাশি ওই জমিতে টিনশেডের একটি ঘর ও দুটি দোকান ঘর রয়েছে। গত ১৪ জানুয়ারি আব্দুল মান্নান সিকদার এবং তার দুই ছেলে মাছুম সিকদার ও মামুন সিকদার লোকজন নিয়ে ওই দোকানঘর দুটি দখল করে। তারা একটি দোকানের সামনে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ের সাইনবোর্ড টানিয়ে দেয়। অন্য দোকানটি থেকে মালামাল সরিয়ে তারা ভাড়া দেন।

তিনি আরও বলেন, এ ঘটনায় গত ১৫ জানুয়ারি ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হয়েছে। আদালত তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নলছিটি থানার ওসিকে নির্দেশ দেন। মোল্লারহাট তদন্ত কেন্দ্রের এসআই আজিজুল বারী তদন্ত করে জমি দখলের প্রমাণ পান। এ ছাড়া স্থানীয় তহসিল অফিস থেকেও আমার পক্ষে প্রতিবেদন দেন। এরপরেও জোর করে জমি দখল করে রেখেছে তারা। দখল হওয়া জমি মুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে রফিকুল ইসলামের স্ত্রী রিনা বেগম ও ভাই কামরুল ইসলাম উপস্থিত ছিলেন। অভিযোগের বিষয়ে জানতে চাইলে আব্দুল মান্নান সিকদার বলেন, ‘জমির প্রকৃত মালিকদের কাছ থেকে আমার দুই ছেলে ১০ শতাংশ জমি কিনেছেন। সেই জমিতে সাইনবোর্ড টানানো হয়েছে। কারও জমি দখল করা হয়নি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা