× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সড়কে ঝরল শিক্ষার্থীসহ ১০ প্রাণ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩৫ পিএম

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫৩ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সাতক্ষীরার আশাশুনিতে জন্মাষ্টমীর ছুটি কাটাতে গ্রামের বাড়িতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাবা-ছেলে। দুর্ঘটনায় আহত হয়েছেন স্ত্রীও। বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার কোদনদাহ কেরানি মোড় এলাকায় মোটরসাইকেল ও বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনায় নিহতরা হলেন বলাবাড়িয়া গ্রামের সুব্রত সরকার বাপ্পি (৩০) ও তার ছেলে পবিত্র সরকার তূর্য (৪)। আহত হয়েছেন সুব্রত সরকারের স্ত্রী শ্যামলী সরকার (২৩)। এ ঘটনায় বাসের চালককে আটক করেছে পুলিশ।

নিহত বাপ্পির চাচাতো ভাই সমীরণ সরকার জানান, সমীরণ সাতক্ষীরায় একটি পাইপ কোম্পানিতে চাকরি করতেন। জন্মাষ্টমী উপলক্ষে স্ত্রী-ছেলেকে নিয়ে মোটরসাইকেলে গ্রামের বাড়ি ফিরছিলেন। পথে কোদনদাহ কেরানি মোড় এলাকায় পৌঁছালে ঘোলা থেকে ছেড়ে আসা আশাশুনিগামী একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলে সুব্রত সরকার বাপ্পি ও ছেলে পবিত্র সরকার তূর্য মারা যান। তার স্ত্রী গুরুতর আহত হন। 

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মিনাকে মণ্ডল জানান, সড়ক দুর্ঘটনার ঘটনাস্থলে বাবা-ছেলে নিহত হয়েছেন। নিহতের স্ত্রীর শ্যামলী সরকারের হাতে আঘাত লেগেছে। তিনি সুস্থ আছেন।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিৎ কুমার অধিকারী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাবা-ছেলের লাশ মর্গে পাঠানো হয়েছে ও বাসের চালককে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। 

এদিকে সাত জেলায় সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ আটজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার পৃথক সময় ও গত বুধবার রাতে এসব দুর্ঘটনা ঘটে। সংশ্লিষ্ট থানা-পুলিশ এসব তথ্য নিশ্চিত করেছে।

পাবনা সদর উপজেলার টেবুনিয়ায় যাত্রীবাহী বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে শিক্ষার্থীসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার পাবনা-ঈশ্বরদী মহাসড়কের টেবুনিয়া কৃষি ফার্মের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিফাত আল সিফাত (২১) পাবনার সুজানগর উপজেলার জুনা রামচন্দ্রপুর এলাকার মো. কামরুজ্জামানের ছেলে। সিফাত চলতি বছরে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় রাজশাহী, খুলনা, গাজীপুর কৃষি বিশ্ববিদ্যালয়সহ একাধিক বিশ্ববিদ্যালয়ে মেধাতালিকায় ছিলেন। গত বছর তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে ভর্তি হয়েছিলেন। নিহত অপরজনের পরিচয় জানা যায়নি। 

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রাইভেট কারের ধাক্কায় ঈসা মিয়া ওরফে বাদল মাস্টার (৭০) নামের এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার তেঁতুলিয়া সদর ইউনিয়নের আজিজনগর এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ঈসা মিয়া ওই এলাকার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত শিক্ষক।

শেরপুরে মোটরসাইকেলের চাপায় মোমেনা বেগম (৪৫) নামের এক নারী নিহত হয়েছেন। গত বুধবার রাতে পৌর শহরের দমদমা কালীগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মোমেনা বেগম দমদমা কালীগঞ্জ মহল্লার মো. আব্দুল হান্নানের স্ত্রী। 

কুষ্টিয়ায় মোটরসাই‌কেলের ধাক্কায় রূপিয়া খাতুন (৪৮) নামের এক নারী নিহত হয়েছেন। গতকাল সকালে কুষ্টিয়া-ঈশ্বর‌দী মহাসড়কের কানাবিল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। রূপিয়া খাতুন মিরপুর উপজেলার মশান গ্রামের ফজল শাহ্‌র স্ত্রী। 

বাগেরহাটের মোংলায় ইজিবাইকের চাপায় শাহনাজ বেগম (৪৫) নামের এক নারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুরে মোংলা কলেজের দ্বিতীয় গেটের সামনে রাস্তা পার হওয়ার সময় এই দুর্ঘটনা ঘটে। শাহনাজ বেগম মোংলা পৌর শহরে একটি ভাড়া বাসায় থাকতেন।

নাটোরের বড়াইগ্রামে মহাসড়ক থেকে মিন্টু কারিগর (৫০) নামে এক বাইসাইকেল আরোহীর লাশ উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ। বুধবার রাত ৯টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের উপজেলার আগ্রান বাজার এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। মিন্টু উপজেলার জোয়াড়ি ইউনিয়নের জোয়াড়ি কারিগরপাড়ার বাসিন্দা। তিনি অজ্ঞাত গাড়ির চাপায় নিহত হয়েছেন বলে জানিয়েছে বনপাড়া হাইওয়ে পুলিশ।

মানিকগঞ্জের সিঙ্গাইরে অজ্ঞাত (৫০) এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে হেমায়েতপুর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের বাইমাইল বাসস্ট্যান্ডের পাশে লাশটি পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। সিঙ্গাইর থানার ওসি জানিয়েছেন, লাশের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে সড়ক দুর্ঘটনায় ওই ব্যক্তি নিহত হয়েছেন। 

তথ্য দিয়ে সহায়তা করেছেন সংশ্লিষ্ট প্রতিবেদক।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা