× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাভারে চুরি হওয়া ১৩ মূর্তি উদ্ধার, গ্রেপ্তার ৩

সাভার ও আশুলিয়া (ঢাকা) প্রতিবেদক

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪০ পিএম

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২২:০০ পিএম

১৩টি মূর্তিসহ চোরচক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রবা ফটো

১৩টি মূর্তিসহ চোরচক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রবা ফটো

ঢাকার সাভারে একটি রাধা-কৃষ্ণ মন্দির থেকে চুরির চার দিনের মাথায় ১৩টি মূর্তিসহ অন্য মালামাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় সংঘবদ্ধ চোরচক্রের হোতাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে সাভার মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস ও ট্রাফিক উত্তর) মোহাম্মদ আব্দুল্লাহিল কাফী।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, ৩০ আগস্ট দুপুরে সাভার সাব-রেজিস্ট্রি অফিসসংলগ্ন দক্ষিণপাড়া এলাকায় সাংবাদিক বরুণ ভৌমিক নয়নের বাসভবনের চতুর্থ তলার পারিবারিক মন্দিরের জানালা ভেঙে ১৩টি মূর্তি ও কিছু মূল্যবান জিনিস নিয়ে যায় অজ্ঞাতনামা দুই ব্যক্তি। এ ঘটনায় রবিবার সাংবাদিক বরুণ ভৌমিক বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা করেন।

আব্দুল্লাহিল কাফী বলেন, ঘটনার পরপরই জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামানের নির্দেশনা অনুযায়ী বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত শুরু করে পুলিশ। মন্দিরের সিসিটিভির ফুটেজ পর্যবেক্ষণ করে সন্দেহভাজন দুই ব্যক্তিকে শনাক্ত করা হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মাহমুদুল হাসানের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ঘটনার সঙ্গে জড়িত নির্মল, আমির হোসেন বেপারি ও শহিদ হাওলাদারকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মন্দিরের মূর্তি চুরির কথা স্বীকার করেন এবং মূর্তিগুলো আসামি আমিরের দোকান ও শহিদের বাড়িতে রয়েছে বলে তথ্য দেন। পরে সেখান থেকে মূর্তিগুলো উদ্ধার করা হয়।

সাংবাদিক বরুণ ভৌমিক নয়ন বলেন, ’আমার প্রয়াত মায়ের স্মৃতিস্বরূপ রেখে যাওয়া এই মূর্তিগুলো মূল্য দিয়ে বিচার করা যাবে না। এটা অনুভূতির বিষয়। মূর্তিগুলো হারিয়ে আমি মানসিকভাবে ভেঙে পড়েছিলাম।’ দ্রুততম সময়ের মধ্যে মূর্তিগুলো উদ্ধার এবং ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের শনাক্ত করে আইনের আওতায় আনায় তিনি পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানান।

সংবাদ সম্মেলনে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম, সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন্স) নয়ন কারকুন, হেমায়েতপুর ট্যানারি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক রাসেল মোল্লাসহ সাভার মডেল থানার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা