× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তিন জেলায় বিদ্যুতায়িত হয়ে ৫ জনের মৃত্যু

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৪ পিএম

প্রতিকী ছবি

প্রতিকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ ও পটুয়াখালীতে বিদ্যুতায়িত হয়ে চার নির্মাণ শ্রমিক ও এক নারী মারা গেছেন। সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় তিন ও নারায়ণগঞ্জে এক শ্রমিক রডের কাজ করার সময় বিদ্যুতের তারে জড়িয়ে দুর্ঘটনায় পড়েন। সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) এসব তথ্য নিশ্চিত করেছেন।

ব্রাহ্মণবাড়িয়ায় ৩ নির্মাণ শ্রমিকের মৃত্যু

সোমবার বেলা সাড়ে ৩টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের তেরকান্দা গ্রামে বিদ্যুতায়িত হয়ে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন লোকমান মিয়া (২৯), আমজাদ (১৮) ও শরীফ (১৫)। তাদের মধ্যে লোকমান ও আমজাদের বাড়ি উপজেলার সদর ইউনিয়নের নিজসরাইল গ্রামে এবং শরীফের বাড়ি জিলকুদার পাড়া গ্রামে।

সরাইল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে নির্মাণ শ্রমিক লোকমান তার দুই সহযোগী আমজাদ ও শরীফকে নিয়ে তেরকান্দা গ্রামের বরকত আলীর বাড়িতে নির্মাণাধীন সীমানাপ্রাচীরে রডের কাজ করছিলেন। এ সময় বিদ্যুতের তার রডে জড়িয়ে গেলে তারা তিনজনই বিদ্যুতায়িত হন। মুমূর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক সবাইকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ওসি।


নারায়ণগঞ্জে রড বহনের সময় শ্রমিকের মৃত্যু

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রড বহনকালে বিদ্যুতায়িত হয়ে সানাউল্লাহ সিকদার (৪৫) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। ওই সময় রাসেল (২০) নামের আরেক শ্রমিক আহত হয়েছেন। সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ডের সুমিলপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করেছেন। 

মৃত সানাউল্লাহ সিকদার চাঁদপুরের মতলবের লুদুয়া এলাকার বাসিন্দা। তিনি সুমিলপাড়া এলাকায় ভাড়াবাসায় থাকতেন। আহত রাসেল বরিশালের দশমিনা উপজেলার বগুড়া এলাকার বাসিন্দা।

পুলিশ জানায়, সোমবার দুপুরের দিকে সুমিলপাড়া এলাকায় একটি নির্মাণাধীন চারতলা বাড়ির ছাদে রড তুলতে গিয়ে ১১ হাজার ভোল্টের তারের সঙ্গে জড়িয়ে সানাউল্লাহ সিকদার আহত অবস্থায় ছাদ থেকে নিচে পড়ে যান। উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

একইভাবে বিদ্যুতায়িত হয়ে রাসেল নামের আরেক শ্রমিক আহত হন। প্রাথমিক চিকিৎসা শেষে বর্তমানে তিনি বিশ্রামে রয়েছেন। সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা বলেন, এ বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


পটুয়াখালীতে বিদ্যুতের তার কাটতে গিয়ে নারীর মৃত্যু

পটুয়াখালীতে বিদ্যুতায়িত হয়ে তাসলিমা আক্তার (২৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তাসলিমা পটুয়াখালী সদর উপজেলার চর জৈনকাঠী গ্রামের মনিরুল মিস্ত্রির স্ত্রী। সোমবার বেলা ১১টার দিকে চর জৈনকাঠীতে নিজ ঘরে এ দুর্ঘটনা ঘটে। 

তাসলিমার চাচা শ্বশুর দুলাল সরদার বলেন, তাসলিমার সঙ্গে তার শাশুড়ির বিবাদ ছিল। তারা আলাদা ঘরে থাকতেন। তাসলিমার স্বামী তার ঘর থেকে তার মায়ের ঘরে বিদ্যুতের লাইন দেন। গতকাল শাশুড়ির সঙ্গে কোনো কারণে ঝগড়া হলে রাগের মাথায় সুপারি কাটার সর্তা দিয়ে শাশুড়ির ঘরের বিদ্যুতের তার কাটতে গেলে বিদ্যুতায়িত হয়ে তাসলিমার মৃত্যু হয়। 

পটুয়াখালী সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুর রহমান বলেন, জৈনকাঠী এলাকায় বিদ্যুতায়িত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। তবে এ ঘটনার পেছনে অন্য কোনো কিছু আছে কি না, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

তথ্য দিয়ে সহায়তা করেছেন প্রতিবেদকরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা