× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টেকনাফে অপহৃত তিন বনপ্রহরী উদ্ধার, অস্ত্রসহ আটক ১

কক্সবাজার প্রতিবেদক

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৪৪ পিএম

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:২৫ পিএম

টেকনাফে অপহৃত তিন বনপ্রহরী উদ্ধার করা হয়েছে। প্রবা ফটো

টেকনাফে অপহৃত তিন বনপ্রহরী উদ্ধার করা হয়েছে। প্রবা ফটো

কক্সবাজারের টেকনাফ থেকে অপহৃত বন বিভাগের পাহারা দলের তিন কর্মীকে অবশেষে উদ্ধার করা হয়েছে। টেকনাফের গহিন পাহাড়ে টানা তিন দিন অভিযান শেষে সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে তাদের উদ্ধার করা হয়। এ সময় অস্ত্রসহ ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে।

কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিন বনপ্রহরী হলেন, হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের এবং একই এলাকার বকসু মিয়ার ছেলে আবদুর রহমান ও আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম।

তবে এ ঘটনায় আটক ব্যক্তির নাম পরিচয় এ প্রতিবেদন লেখা পর্যন্ত (সন্ধ্যা সাড়ে ৭ টা) নিশ্চিত করতে পারেননি অতিরিক্ত পুলিশ সুপার। 

মো. রফিকুল ইসলাম বলেন, টেকনাফে অপহৃত তিন বন প্রহরীকে উদ্ধার করা হয়েছে। এ সময় দুইটি আগ্নেয়াস্ত্র ও ৫ রাউন্ড কার্তুজসহ একজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরসহ আইনগত প্রক্রিয়া গ্রহণ অব্যাহত রয়েছে। তাদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। এ ব্যাপারে রাত সাড়ে ৮টার দিকে টেকনাফ থানায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।’

শুক্রবার সকাল ৮ টা থেকে বেলা ১১টা পর্যন্ত এই তিন জন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেয়ার সময় নিখোঁজ হয়েছিলেন। শনিবার সকালে ফোনে পরিবারের সদস্যদের কাছে এই তিন জন জিন্মি রয়েছে দাবি করে মুক্তিপণ দাবি করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা।

টেকনাফের হ্নীলা ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী জানিয়েছেন, তিন ব্যক্তিকে নেচার পার্ক থেকে অপহরণ করা হয়েছে। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন। পুলিশসহ স্থানীয় জনতা তাদের উদ্ধারের জন্য টানা তিন দিন পাহাড়ে অভিযান চালিয়ে আসছে। সোমবার দুপুরে উদ্ধার করা সম্ভব হয়েছে।

গত সাড়ে ৮ মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এরমধ্যে ৪২জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা