× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

২৩ বছর পর সিলেট যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি

সিলেট অফিস

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:০৯ পিএম

আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২৩ ২১:২২ পিএম

২৩ বছর পর সিলেট যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি

টানা ২৩ বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল সিলেট জেলা ও মহানগর যুবলীগ। শনিবার (২ সেপ্টেম্বর) সংগঠনের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটির অনুমোদন দেওয়া হয়।

রবিবার তথ্যটি নিশ্চিত করেছেন জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ও মহানগরের সভাপতি আলম খান মুক্তি। তারা জানান, দুটি কমিটিই ১০১ সদস্যবিশিষ্ট করা হয়েছে। 

দলীয় সূত্র জানায়, ২০১৯ সালে ২৭ জুলাই মহানগর ও ২৯ জুলাই জেলা যুবলীগের সম্মেলন হয়। সম্মেলনে যুবলীগের তৎকালীন চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর উপস্থিতিতে জেলা কমিটিতে শামীম আহমদকে (ভিপি শামীম) সভাপতি ও মোহাম্মদ শামীম আহমদকে সাধারণ সম্পাদক এবং মহানগরের কমিটিতে আলম খান মুক্তিকে সভাপতি ও মুশফিক জায়গীরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। তখন বলা হয়েছিল, দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। কিন্তু এরপর পেরিয়ে গেছে ৪ বছর। এই দীর্ঘসময় অপেক্ষায় থাকতে হয়েছে যুবলীগের পদপ্রত্যাশী নেতাদের। 

যুবলীগের নেতাকর্মীরা জানান, দীর্ঘ ২৩ বছর ধরেই সিলেটে ক্ষমতাসীন সংগঠন দুটির পূর্ণাঙ্গ কমিটি ছিল না। এত দিন সিলেট জেলা ও মহানগর যুবলীগের রাজনীতি ছিল চার নেতা নির্ভর। পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় তৃণমূলে ক্ষোভের সঙ্গে সাংগঠনিক কার্যক্রমে দেখা দেয় স্থবিরতা। 

নাম প্রকাশে অনিচ্ছুক নগর কমিটির এক নেতা বলেন, ‘২০১৪ সালের জুলাইয়ে আলম খান মুক্তিকে আহ্বায়ক করে মহানগর যুবলীগের ৬১ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির মেয়াদ ছিল ৩ মাস। তবে সেই কমিটি প্রায় ৬ বছর দায়িত্ব পালন করে। এরপর সম্মেলনের মাধ্যমে আংশিক কমিটি গঠন করা হয়েছিল।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা