× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নেসকো অফিসে হামলায় মন্ত্রীর ছেলের সম্পৃক্ততা পাওয়া যায়নি : এমডি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:০৫ পিএম

বৃহস্পতিবার  ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নেসকোর এমডি জাকিউল ইসলাম। সংগৃহীত ছবি

বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নেসকোর এমডি জাকিউল ইসলাম। সংগৃহীত ছবি

নর্দান ইলেকট্রিসিটি কোম্পানির (নেসকো) লালমনিরহাটের কালীগঞ্জ অফিসে হামলার ঘটনায় সমাজকল্যাণমন্ত্রীর ছেলের সম্পৃক্ততা পাওয়া যায়নি বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাকিউল ইসলাম।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকালে ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি জানান, হামলার ঘটনা সাজানো।

জাকিউল ইসলাম বলেন, কারা ঘটনাটি ঘটিয়েছে, কেন ঘটিয়েছে, কারা জড়িত- আমরা এসব বোঝার চেষ্টা করছি। এ নিয়ে তদন্ত কমিটি গঠন করে দিয়েছি। ফলে কমিটি প্রতিবেদন জমা দিলে সে অনুযায়ী আমরা ব্যবস্থা গ্রহণ করব।

নেসকো সূত্রে জানা গেছে, সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছেলে ও লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাকিবুজ্জামান আহমেদের ডাকে সাড়া না দেওয়ায় গত মঙ্গলবার স্থানীয় ছাত্রলীগের কিছু নেতাকর্মী নেসকোর কালীগঞ্জ অফিসে ভাঙচুর ও নির্বাহী প্রকৌশলীকে লাঞ্চিত করেছে- এমন অভিযোগ করেন প্রতিষ্ঠানটির কালীগঞ্জ অফিসের ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী রকি চন্দ্র দাস। 

এই অভিযোগকে ‘বিধিবহির্ভূত’ দাবি করে নেসকোর ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক মো. রহমত উল্লাহ-আল-ফারুক গত বুধবার রকি চন্দ্র দাসকে সাময়িক বরখাস্ত করে একটি আদেশ জারি করেন। তাকে রংপুরে প্রধান প্রকৌশলীর দপ্তরে সংযুক্ত করা হয়।

ওই ঘটনা তদন্তে নেসকোর বগুড়া পরিচালন ও সংরক্ষণ সার্কেলের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. হাসিবুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- উপ-ব্যবস্থাপক (লিগ্যাল) শরিফুল ইসলাম ও নেসকো সৈয়দপুরের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান।

এদিকে তদন্ত কমিটি ছাড়াও নেসকোর এমডি জাকিউল ইসলাম কালীগঞ্জ অফিস পরিদর্শন করেন। তিনি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলার পর সাংবাদিকদের মুখোমুখি হন। 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাকিউল ইসলাম বলেন, পুরো ঘটনা জানতে তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। তারা কাজ শেষ করে প্রদিবেদন জমা দেওয়ার পরই বিস্তারিত জানানো যাবে। তবে এ ঘটনায় মন্ত্রীপুত্র রাকিবুজ্জামান আহমেদের কোনো সম্পৃক্ততা পাওয়া যায়নি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা