× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিদ্যালয়ের দোলনা থেকে পড়ে শিক্ষার্থীর মৃত্যু

লালমনিরহাট প্রতিবেদক

প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩ ১৯:৩৯ পিএম

আপডেট : ৩০ আগস্ট ২০২৩ ২১:২৫ পিএম

শিক্ষার্থীর মৃত্যুর খবর পেয়ে বিদ্যালয় প্রাঙ্গণে ভিড় জমায় এলাকাবাসী। ছবি: সংগৃহীত

শিক্ষার্থীর মৃত্যুর খবর পেয়ে বিদ্যালয় প্রাঙ্গণে ভিড় জমায় এলাকাবাসী। ছবি: সংগৃহীত

জেলার আদিতমারী উপজেলার কিসামত চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দোলনা থেকে পড়ে দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী শাহাদাত হোসেনের (৮) মৃত্যু হয়েছে। নিহত শাহাদাত কিসামত চন্দ্রপুর এলাকার মিজানুর রহমানের ছেলে। বুধবার (৩০ আগস্ট) সকালের ঘটনায় আহত শাহাদাতকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

নিহত শিশুটির বাবা মিজানুর রহমান কান্নাজড়িত কণ্ঠে বলেন, বিদ্যালয়ে পড়তে এসে আমার সন্তান লাশ হয়ে বাড়ি ফিরবে, এটা আশা করিনি। আমার ছেলের মতো যেন আর কারও সন্তানের এভাবে মৃত্যু না ঘটে। এজন্য বিদ্যালয়ের খেলনাগুলো শিশুবান্ধব করার দাবি জানাচ্ছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাঈদ মোস্তফা কামাল বলেন, বিদ্যালয়ের দোলনার দুই দিকে দুজন শিশু খেলছিল। হঠাৎ একজন শিশু নেমে গেলে অপর পাশের শিশুটি পড়ে গিয়ে গুরুতর আহত হয়। তাকে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু ঘটে। এই ঘটনায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমরা মর্মাহত। 

আদিতমারী থানার ওসি মোজাম্মেল হক বলেন, খবর পাওয়ার পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে আমি ও আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) ঘটনাস্থলে ছুটে যাই। সেখানে স্থানীয়রা বিদ্যালয়ের খেলনাগুলো শিশুবান্ধব করার দাবি জানান। ইউএনও খেলনাগুলো শিশুবান্ধব করার প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি শান্ত হয়। তিনি আরও বলেন, নিহতের স্বজনদের কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের জন্য পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

ইউএনও জিআর সরোয়ার বলেন, শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের দাবির প্রতি সম্মান জানিয়ে বিদ্যালয়ের শিশুদের খেলার সরঞ্জামগুলো শিশুবান্ধব করে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা