× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা কখনোই সম্ভব নয় : মেয়র লিটন

রাজশাহী অফিস

প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩ ০০:২৬ এএম

আপডেট : ২৯ আগস্ট ২০২৩ ১১:১৯ এএম

স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। প্রবা ফটো

স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। প্রবা ফটো

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, সংসদ নির্বাচন এলেই ষড়যন্ত্রকারীরা দেশের মানুষকে নানাভাবে বিভ্রান্ত করে। দেশে অস্থিরতা তৈরি করে, আন্দোলনের নামে নৈরাজ্য সৃষ্টি করে, জ্বালাও-পোড়াও করে, তারা এবারও সক্রিয়। শুধু রাজপথে নয়, তারা ঘরেও সক্রিয়, বিদেশি দূতাবাসেও সক্রিয়।

সোমবার (২৮ আগস্ট) বিকালে নগরীর সাগরপাড়া মোড়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, এ মুহূর্তে বিএনপির চারজন নেতা একসঙ্গে অসুস্থ হয়ে সিঙ্গাপুরে গেছেন, এটি মেনে নেওয়ার মতো নয়। এত বোকা বাংলাদেশের মানুষ না। তারা সেখানে কোনো দেনদরবার বা দানখয়রাত যেটা পাবে, সেগুলো ঠিকঠাক করতে গেছেন। একই সঙ্গে দেশে দলীয় নেতাকর্মীদের তারা বলে গেছেন, ফিরে এসে সরকার পতনের লাগাতার আন্দোলন করবেন। লাগাতার আন্দোলন প্রায় আট-নয় বছর আগে দিয়েছেন খালেদা জিয়া। যা এখনও আলোর মুখ দেখেনি। এমন লাগাতার আন্দোলন দিয়ে আর যাই হোক, আওয়ামী লীগকে ওপড়ানো সম্ভব নয়।

দলের অতীত ইতিহাস তুলে ধরে মেয়র বলেন, আওয়ামী লীগের শেকড় অনেক গভীরে। আওয়ামী লীগকে ওপড়ানো দূরে কথা, একটি ডালও ভাঙা সম্ভব নয়। ১৯৭৫-পরবর্তী চরম দুঃসময়েও আওয়ামী লীগ টিকে থেকেছে। দীর্ঘদিন লড়াই সংগ্রামের মাধ্যমে শেখ হাসিনাকে ক্ষমতায় এনেছে। এই আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা কখনোই সম্ভব নয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, আমরা এই শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে জনগণের রায়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় নিয়ে আসব। শেখ হাসিনাকে ক্ষমতায় নিয়ে আসতে প্রয়োজনে মানুষের বাড়ি বাড়ি যেতে হবে, ভোট চাইতে হবে। উন্নয়নের অনেক কাজ এখনও বাকি। যেগুলো শেষ করতে পারলে ইউরোপ-আমেরিকার মতো উন্নত দেশে আমরা পরিণত হব। সেই সুযোগ আমাদের রয়েছে, তার জন্য আমাদের দরকার শেখ হাসিনাকে, আর আওয়ামী লীগের মতো দেশপ্রেমিক দলকে।

জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর কুতুব আলম মান্নান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকে হত্যার প্রতিশোধ সেদিন নেওয়া যাবে, যেদিন আমরা আবারও শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে ক্ষমতায় আনতে পারব। বাংলাদেশের উন্নয়নের জন্য শেখ হাসিনা সরকার, বারবার দরকার।

আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য এবং যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, যারা বঙ্গবন্ধুকে সপরিবার হত্যা করেছে, ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে তারা দেশ ও জাতির শত্রু। তারা কখনও দেশের ভালো চায়নি। বঙ্গবন্ধু হত্যাকাণ্ড ও ২১ আগস্ট গ্রেনেড হামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকরের জোর দাবি জানাচ্ছি। তাদের সাজা কার্যকর হলে আমাদের অন্তর কিছুটা হলেও শান্তি পাবে

শ্রমিক লীগ রাজশাহী মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি মো. ওয়ালী খানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রাজশাহী আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফ ম আ জাহিদ, শ্রম সম্পাদক আবদুস সোহেল, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালু, সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ প্রমুখ। সভা সঞ্চালনা করেন জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগরীর সাংগঠনিক সম্পাদক মো. রাশেদুজ্জামান রাশেদ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা