× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩ ২৩:৩৮ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রামের সন্দ্বীপে এক স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার দায় প্রমাণিত হওয়ায় পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৮ আগস্ট) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-৩ এর বিচারক জয়নাল আবেদীন এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- আকবর হোসেন, মোশাররফ হোসেন, নুরুল আবছার, আবুল বশর ও মো. সুমন। রায়ের সময় আসামি আকবর হোসেন, মোশাররফ হোসেন ও নুরুল আবছার হাজির ছিলেন। পলাতক আছেন আবুল বশর ও সুমন। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) জিকো বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন।

এজাহার সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর সন্দ্বীপ উপজেলার রহমপুর উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী সুমাইয়া ইসলাম স্কুল থেকে বাসায় ফিরেননি। পরে পরিবারের লোকজন খোঁজাখুঁজি করেও তাকে পায়নি। পরদিন দুপুরে সুমাইয়ার মরদেহ পাওয়া যায় বাড়ির পাশে বিলের কচুরিপনার মধ্যে। ওইদিন পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। ময়নাতদন্ত প্রতিবেদনে ধর্ষণের আলামত পাওয়া যায়। এই ঘটনায় ওই ছাত্রীর মা পারভীন আক্তার বাদী হয়ে সন্দ্বীপ থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০১৭ সালের ২১ আগস্ট আদালত আসামির বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন। রাষ্ট্রপক্ষে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল রায় ঘোষণা করে আদালত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা