× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সর্বজনীন পেনশন চমকপদ ব্যবস্থা : রমেশ চন্দ্র সেন

ঠাকুরগাঁও প্রতিবেদক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৩ ১৭:০৭ পিএম

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সর্বজনীন পেনশন চমকপদ ব্যবস্থা : রমেশ চন্দ্র সেন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সর্বজনীন পেনশন ব্যবস্থা চমকপদ ও ভাল উদ্যোগ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

তিনি বলেন, অর্থমন্ত্রী এটাতে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। প্রত্যেক এলাকা থেকে আপনারা সবাই এগিয়ে আসবেন। এতে দেশের, সরকারের লাভ হবে। জনগণের দ্বিগুন লাভ হবে। এ স্কিমটা নতুন উদ্যোমে চালু হোক এই কামনা করি।

রবিবার (২৭ আগস্ট) ঠাকুরগাঁও জেলা প্রশাসন আয়োজিত সার্বজনীন পেনশন সংক্রান্ত বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রমেশ চন্দ্র সেন বলেন, সরকারের এটি একটি যুগান্তকারী পদক্ষেপ। সর্বজনীন পেনশন করতে পারলে আমাদের লাভ হবে। যদি কেউ এটি ৬০ বছর পর্যন্ত চালিয়ে যেতে পারেন, তাহলে তিনি লাভবান হবেন। জীবন সুন্দর করে পরিচালিত করতে পারবেন। অন্য যেসব জায়গায় আমরা টাকা জমা রাখি যেমন পোষ্ট অফিস, সেখানে জমা দেওয়ার পর হয়তো ৭/৮বছর পর বাংলাদেশ ব্যাংক টাকাটা তুলে নেয়। আগে ৫ বছর ছিল, এখন ১০ বছর হয়েছে। সেখানে তেমন একটা সুযোগ সুবিধা নেই। সর্বজনীন পেনশনে সুযোগ-সুবিধা অনেক বেশি।

তিনি বলেন, ডিজিটাল যুগে আমরা অনেক এগিয়ে গেছি। আর এই ডিজিটাল যুগে যদি আরও বেশি এগিয়ে যেতে চাই তাহলে প্রত্যেককে সঞ্চয়ী হতে হবে। এতে আমরা কেউ যাতে কারও দিকে না তাকাই, সবাই নিজেরটা নিজেই করি। শিল্প কারখানা, কৃষিকাজ সেগুলো করবে, তার উপরে এই স্কিমটা যেন চালু থাকে সেদিকে খেয়াল রাখব।

জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মামুন ভুইয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিথুন সরকার, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, পীরগঞ্জ পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা একরামুল হক, রাণীশংকৈল পৌর মেয়র মো. মোস্তাফিজুর রহমান, ঠাকুরগাঁও প্রেস কাবের সভাপতি মনসুর আলী প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা