× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শাহ আমানতে ৪৭ লাখ টাকার স্বর্ণালংকারসহ আটক ১

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৩ ১৫:৫১ পিএম

উদ্ধার করা স্বর্ণালংকার

উদ্ধার করা স্বর্ণালংকার

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর থেকে ৪৭ লাখ টাকার স্বর্ণালংকারসহ দুবাই থেকে আসা এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা।

গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (২৭ আগস্ট) সকালে তাকে আটক করা হয়।

আটক যাত্রীর নাম মোহাম্মদ রেজাউল করিম। তার গ্রামের বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলায়। তিনি ফ্লাই দুবাই এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দুবাই থেকে সকাল ৯টায় চট্টগ্রাম বিমানবন্দরে আসেন।

তার বিরুদ্ধে পতেঙ্গা মডেল থানা ফৌজদারী মামলা দায়ের প্রস্তুতি চলছে।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তসলিম আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। প্রতিদিনের বাংলাদেশকে তিনি বলেন, ‘বিমানবন্দরে আসার পর গোপন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা সংস্থা ও শুল্ক গোয়েন্দারা ওই যাত্রীকে আটক করেন। পরে তার কাছ থেকে একটি স্বর্ণের বারসহ ৫৩৯ গ্রাম স্বার্ণালংকার পাওয়া যায়। তিনি এই স্বর্ণ তার পকেটে, ব্যাগেজের ফ্রাই প্যানের হাতল ও পারফিউমের মুখে লুকিয়ে বহন করছিলেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা জানিয়েছেন, আটক রেজাউল করিম একটি স্বর্ণবার ট্যাক্স দিয়ে কাস্টমস হল অতিক্রম করে ব্যাগেজ নিয়ে চলে যাওয়ার সময় তার ব্যাগেজ তল্লাশি করে উক্ত স্বর্ণ ও পণ্যসামগ্রী উদ্ধার করা হয়। উদ্ধার স্বর্ণালংকারের মধ্যে রয়েছে ১১৬ গ্রাম ওজনের একটি স্বর্ণের বার, ১০০ গ্রাম স্বর্ণালংকার, ৮৮ গ্রাম ওজনের ৩টি রিং সদৃশ স্বর্ণ, ২৩৩ গ্রাম ওজনের ২টি স্বর্ণের দন্ড, ২টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ এবং ২ কার্টন সিগারেট। এসব স্বর্ণালংকারের আনুমানিক বাজারমূল্য ৪৭ লাখ ৭১ হাজার টাকা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা