× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ : সিরাজগঞ্জে ছাত্রলীগের ২১ নেতা বহিষ্কার

সিরাজগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩ ২০:২৭ পিএম

আপডেট : ২৪ আগস্ট ২০২৩ ২১:০৬ পিএম

ছাত্রলীগের লোগো। ফাইল ফটো

ছাত্রলীগের লোগো। ফাইল ফটো

জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট ও মন্তব্য করার অভিযোগে সিরাজগঞ্জে ছাত্রলীগের ২১ নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে স্থায়ীভাবে তাদের বহিষ্কারের জন্য ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কাছে সুপারিশ করা হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) রাত ১০টায় সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার নেতারা হলেন, ১. মো. আল আমিন (সহসভাপতি, সলঙ্গা থানা ছাত্রলীগ) ২. শেখ জাকারিয়া রনি আনন্দ (সহসভাপতি, সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগ) ৩. শেখ রিমন (সহসভাপতি, সিরাজগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগ) ৪. আশরাফুল ইসলাম কুদ্দুস (সহসভাপতি, সিরাজগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগ) ৫. মো. বাদন ইসলাম (যুগ্ম সাধারণ সম্পাদক, শাহজাদপুর পৌর ছাত্রলীগ) ৬. আব্দুল্লাহ হাসান তপু (যুগ্ম সাধারণ সম্পাদক, সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগ) ৭. নাইদ হাসান (সাংগঠনিক সম্পাদক, শাহজাদপুর উপজেলা ছাত্রলীগ) ৮. খায়রুল কবির খান (অর্থবিষয়ক সম্পাদক, সিরাজগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগ) ৯. মোজাহিদুল ইসলাম মানিক (স্কুলছাত্র-বিষয়ক সম্পাদক, তাড়াশ উপজেলা ছাত্রলীগ) ১০. সাব্বির রহমান রোমান (গণশিক্ষাবিষয়ক সম্পাদক, তাড়াশ উপজেলা ছাত্রলীগ) ১১. ইয়াসিন আরাফাত রুকুনি (শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, সিরাজগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগ) ১২. আরিফুল ইসলাম (সহসম্পাদক, তাড়াশ উপজেলা ছাত্রলীগ) ১৩. আসলাম হোসেন (সদস্য তাড়াশ উপজেলা ছাত্রলীগ) ১৪. সায়েম হোসেন রেজা (সদস্য, সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগ) ১৫. রাসেল হাসান রাসু (সদস্য, সলঙ্গা থানা ছাত্রলীগ) ১৬. নাইমুল ইসলাম নয়ন (সদস্য, সলঙ্গা থানা ছাত্রলীগ) ১৭. আব্দুর রহমান (সভাপতি, নলকা ইউনিয়ন ছাত্রলীগ) ১৮. এসএম ফয়সাল আহম্মেদ (সাধারণ সম্পাদক, পূর্নিমাগাতী ইউনিয়ন ছাত্রলীগ) ১৯. আতিকুর রহমান (সহসভাপতি, পূর্নিমাগাতী ইউনিয়ন ছাত্রলীগ) ২০. রনি আহমেদ (সাংগঠনিক সম্পাদক, দর্গা নগর ইউনিয়ন ছাত্রলীগ) ২১. খালিদ হাসান, (উপপ্রচার সম্পাদক, রুপবাটি ইউনিয়ন ছাত্রলীগ)।

জেলা ছাত্রলীগের পক্ষ থেকে বলা হয়, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে সংগঠনের নীতি-আদর্শবিরোধী কর্মকাণ্ডে জড়িত থেকে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। একই সঙ্গে তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিকট সুপারিশ পাঠানো হয়েছে।

এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ বলেন, ’আদর্শিক চেতনার বাইরে থেকে যারা রাজনীতি করে, তারা দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। আমরা তাদের সাময়িক বহিষ্কার করে স্থায়ী বহিষ্কারের জন্য ছাত্রলীগের কাছে সুপারিশ পাঠিয়েছি।’

সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা জানান, মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু দণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট ও মন্তব্য করায় ২১ জনকে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ সাময়িক বহিষ্কার করেছে। আমরা সতর্ক করেছি যেন পরবর্তীতে এমন অপরাধ করার সুযোগ না পায়।

তিনি আরও জানান, ২১ জনকে বহিষ্কার করার পরে অনেকের প্রমাণ আমরা হাতে পেয়েছি, আলোচনা চলছে তাদেরও বহিষ্কার করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা