× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রোহিঙ্গাদের ক্যাম্প থেকে পালানো ও অনুপ্রবেশ ঠেকানোর সিদ্ধান্ত

কক্সবাজার প্রতিবেদক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩ ১৭:১৩ পিএম

আপডেট : ২৪ আগস্ট ২০২৩ ১৯:০৯ পিএম

কক্সবাজার ব্যাটালিয়নের ক্যাম্পে এ সভা অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

কক্সবাজার ব্যাটালিয়নের ক্যাম্পে এ সভা অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

ক্যাম্প থেকে রোহিঙ্গাদের পালানো, অনুপ্রবেশ ঠেকানো ও শান্তিশৃঙ্খলা রক্ষায় অভিযান পরিচালনাসহ নানা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় গোয়েন্দা নজরদারি বাড়ানোর কথাও বলা হয়েছে। চট্টগ্রাম ও কক্সবাজারের প্রতিনিধিদলের সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার (২৩ আগস্ট) রাতে কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) সীমান্তবর্তী উখিয়ার পালংখালী বিওপির ১৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ ব্লকে অবস্থিত আরসিও কার্যালয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক এ সমন্বয় সভায় উপস্থিত ছিলেন চট্রগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) নুরে আলম মিনা, অতিরিক্ত সচিব শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, অতিরিক্ত পরিচালক এম এস কে শাহীন, কর্নেল মোর্শেদ আহমেদ চৌধুরী, কর্নেল মো. মেহেদী হোসাইন কবীর, কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান প্রমুখ।

সভায় উপস্থিত একাধিক কর্মকর্তারা জানিয়েছেন, রোহিঙ্গা ক্যাম্পে অপরাধ কর্মকাণ্ড নিয়ে ও তালিকাভুক্ত সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক জেলে পাঠানোর পর জামিনে মুক্তি পাওয়া, রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি সমন্বয়, নিয়মিত পুলিশ টহল ও বিশেষ অভিযান পরিচালনা, মাঝিদের কার্যক্রম বৃদ্ধি ও তাদের অপরাধ কর্মকাণ্ড নজরদারি রাখা, সাধারণ রোহিঙ্গারা ক্যাম্পের বাইরে যাতে না যেতে পারে সেজন্য চেকপোস্ট বৃদ্ধি ও প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, সীমান্ত উত্তেজনায় অনুপ্রবেশ ঠেকানোসহ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, স্থানীয় দুষ্কৃতকারীদের সঙ্গে আরসা সন্ত্রাসীদের যোগাযোগ ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা