× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাস্তায় নামলে গুম, ঘরে থাকলে খুন : চরমোনাই পীর

পঞ্চগড় প্রতিবেদক

প্রকাশ : ২১ আগস্ট ২০২৩ ২২:৩১ পিএম

আপডেট : ২১ আগস্ট ২০২৩ ২২:৩৫ পিএম

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম । প্রবা ফটো

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম । প্রবা ফটো

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, দেশে জানমালের নিরাপত্তা একেবারেই শেষ হয়ে গেছে। মানুষ রাস্তায় নামলে গুম হয়ে যায় আর ঘরের ভেতর থাকলে হয় খুন।

সোমবার (২১ আগস্ট) পঞ্চগড়ের বোদা উপজেলায় ইসলামী আন্দোলনের তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলার শহীদ মিনার প্রাঙ্গণে ‘বিতর্কিত ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থার প্রবর্তন, অবৈধ সরকারের পদত্যাগ এবং বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন’ দাবিতে এই সম্মেলনের আয়োজন করা হয়।

রেজাউল করিম বলেন, বিরোধী দলে থাকতে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি করেছিল। তারা একশর বেশি হরতাল করেছিল। আমরা সেসব ভুলিনি। রাজপথে মানুষকে লগি-বৈঠা দিয়ে পিটিয়ে হত্যা করেছিল। তারা ক্ষমতায় যাওয়ার পর সে কথা ভুলে গেল কীভাবে?

তিনি বলেন, শেখ হাসিনা ২০১৮ সালে সুষ্ঠু নির্বাচনের কথা বলে আমাদের ডেকে নিয়েছিলেন। পরে তারা কথা রাখেনি। দিনের ভোটকে রাতে বাক্সে ঢুকিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমান সরকার ক্ষমতায় এসেছে। এই সরকার অবৈধ সরকার। তারা জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখুক, বাক্সে তাদের কত ভোট যায়।

চরমোনাই পীর আরও বলেন, দেশ স্বাধীন করতে লাখ লাখ মানুষ রক্ত দিয়েছে। অনেক মা তার সন্তান হারিয়েছেন। স্বাধীন হওয়ার ৫২ বছর পার হলেও দেশ কী পেয়েছে? পাঁচবার চোরের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। এইটা একটা কলঙ্ক।

তিনি বলেন, আমরা কষ্ট করে টাকা আয় করি। সেই টাকা পাচার হয়ে যায়। ফরিদপুরে ছাত্রলীগের এক নেতা নাকি ২ হাজার কোটি টাকা বেগমপাড়ায় পাচার করেছে। এসব টাকা তার বাবার নাকি দাদার? এসব টাকা তো জনগণের কষ্টের টাকা। 

সম্মেলনে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলনের বোদা উপজেলার সভাপতি রফিকুল ইসলাম। এতে আরও বক্তব্য দেন ইসলামী আন্দোলনের পঞ্চগড় জেলার সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক কারি মো. আব্দুল্লাহ, ইসলামী শ্রমিক আন্দোলনের পঞ্চগড় জেলার সভাপতি মো. কামরুল হাসান প্রধান প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা