× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ব্রেন টিউমার আর ডেঙ্গুর ধাক্কায় চলে গেল শিশু আতাহার

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩ ২২:৪০ পিএম

আপডেট : ১৯ আগস্ট ২০২৩ ২২:৪২ পিএম

ব্রেন টিউমার আর ডেঙ্গুর ধাক্কায় চলে গেল শিশু আতাহার

ব্রেন টিউমারে আক্রান্ত ছিল চট্টগ্রামের সীতাকুন্ডের দুই বছরের শিশু আবদুল্লাহ আতাহার আহমেদ। আর তাই চিকিৎসা করাতে তাকে নিয়ে আসা হয়েছিল নগরীর ইম্পেরিয়াল হাসপাতালে। সেখানে গত ২৮ জুলাই অপারেশনের জন্য ভর্তি করানো হয় তাকে। তারপর থেকে হাসপাতালের হাই ডিপেনডেন্সি ইউনিটে ভর্তি ছিল সে। এক সপ্তাহ পর তার অপারেশন হয়। 

অপারেশনের পর প্রথম দুই দিন স্বাভাবিক থাকলেও তারপর থেকে অবস্থার অবনতি ঘটতে থাকে আতাহারের। ডাক্তাররা পরীক্ষা করে দেখেন, ডেঙ্গু হয়েছে আতাহারের। একে জটিল অপারেশন, তার ওপর এই ডেঙ্গুর ধাক্কায় আর সুস্থ হয়ে উঠতে পারেনি আতাহার। গত বৃহস্পতিবার মৃত্যুর কোলে ঢলে পড়ে সে।

শনিবার (১৯ আগস্ট) চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী প্রতিদিনের বাংলাদেশকে জানান, গত বৃহস্পতিবার ডেঙ্গুতে আতাহার ও মরিয়ম বেগমের মৃত্যু ঘটে। খাগড়াছড়ির ৪০ বছর বয়সি মরিয়ম বেগম চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, ইমপেরিয়াল হাসপাতালে এনএস ১ টেস্টে আবদুল্লাহ আতাহার আহমেদের ডেঙ্গু শনাক্ত হয়। ১৭ আগস্ট তার মৃত্যু ঘটে। সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে আতাহারের মৃত্যুর কারণ হিসেবে ব্রেন টিউমারের কথাও বলা হয়েছে।

আতাহারের বাবা জাহাঙ্গীর আলম বলেন, ‘২৮ তারিখ থেকে এইচডিইউতে। সাত দিন পর অপারেশন হইছে। এরপর দুই দিন স্বাভাবিক মুভমেন্ট করছিল। তারপরই বাচ্চাটার অবস্থা খারাপ হয়ে যায়। এরপর ডাক্তাররা এক দিন বলে লবণ নাই, আরেকদিন বলে ওটা নাই, এক দিন বলে প্লাটিলেট কমে গেছে- এইসব আরকি। দুইজন থেকে প্লাটিলেট নিয়েও দিলাম। এখন ওরা বলছে, ডেঙ্গুতে মারা গেছে। আমাকে তারা যথেষ্ট হয়রানি করেছে। আমি কিছু বলিনি, কারণ ভেবেছি বাচ্চাকে কষ্ট দেওয়া ঠিক হবে না।’

আতাহারের মৃত্যুর বিষয়ে কথা বলতে ইম্পেরিয়াল হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি। সর্বশেষ ইম্পেরিয়াল হাসপাতালের কাস্টমার কেয়ার সার্ভিসে যোগাযোগ করলে তারা জানান, বিষয়টি সম্পর্কে তারা সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তাকে অবহিত করবেন।

চট্টগ্রামে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। যাদের মধ্যে গত ১ আগস্ট থেকে ১৮ আগস্ট পর্যন্ত মারা গেছেন ১৬ জন। অন্যদিকে জুলাই মাসেও ডেঙ্গুতে মৃত্যু ঘটেছে ১৬ জনের। মৃত ৪১ জনের মধ্যে ১৬ জন শিশু, ১৪ জন নারী ও ১১ জন পুরুষ। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮০ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে চট্টগ্রামে হাসপাতালে ভর্তি আছে মোট ২২৮ জন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা