× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেডিকেলে ভর্তির প্রশ্নফাঁস

থ্রি ডক্টরস কোচিং সেন্টারের মালিক ডা. তারিম আটক

খুলনা অফিস

প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩ ১৭:১০ পিএম

আপডেট : ২২ আগস্ট ২০২৩ ১২:৪৩ পিএম

খুলনার থ্রি ডক্টরস কোচিং সেন্টারের মালিক ডা. ইউনুস খান তারিম। প্রবা ফটো

খুলনার থ্রি ডক্টরস কোচিং সেন্টারের মালিক ডা. ইউনুস খান তারিম। প্রবা ফটো

মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে খুলনার থ্রি ডক্টরস কোচিং সেন্টারের মালিক ডা. ইউনুস খান তারিমকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুক্রবার (১৯ আগস্ট) সকালে সিআইডির একটি দল তাকে আটক করে ঢাকায় নিয়ে যায়।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বিষয়টি নিশ্চিত করে বলেন, ডা. ইউনুস খান তারিম মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত। তিনি থ্রি ডক্টরস কোচিং সেন্টারের মাধ্যমে ভর্তি পরিক্ষার প্রশ্নপত্র ফাঁস করে গত ১৬ বছরে কোটি কোটি টাকা আয় করেছেন। সরকারের একটি গোয়েন্দা সংস্থা এ বিষয়ে অনুসন্ধান করলে প্রতিবেদনে এ বিষয়টি উঠে আসে। 

প্রতিবেদনে গোয়েন্দা সংস্থা বলেছে, খুলনার এই কোচিং সেন্টার ভর্তি বাণিজ্যের মাধ্যমে মেধাহীন, অযোগ্য ছাত্র-ছাত্রীদের মেডিকেলে ভর্তির সুযোগ করে দিচ্ছে। এ জন্য কোচিং সেন্টারটি জনপ্রতি ৩৫ থেকে ৪০ লাখ টাকা করে নিচ্ছে। এই ভর্তি বাণিজ্যের মাধ্যমে বছরে শতকোটি টাকার বেশি অবৈধভাবে আয় করছে।

আরও পড়ুন: প্রশ্ন ফাঁসে গ্রেপ্তার ৫ জন চিকিৎসক হতে নেন জালিয়াতির আশ্রয়

গোয়েন্দা প্রতিবেদনে উদাহরণ হিসেবে কিছু শিক্ষার্থীর ফলাফল বিবরণীর বিস্তারিত উল্লেখ করা হয় যারা থ্রি ডক্টরসে কোচিং করেছেন। সেখানে দেখা যায়, এসব শিক্ষার্থীরা কেউ এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পায়নি। তবে ভর্তি পরীক্ষায় ৭৩ করে নম্বর পেয়েছে। একজন ৭৩.২৫ নম্বর পেয়েছে। একটি মেডিকেল কলেজের অধ্যক্ষের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, তাদের পড়াশোনা ও জ্ঞান এত নিম্নমানের যে তারা কীভাবে মেডিকেলে ভর্তি পরীক্ষার মতো কঠিন পরীক্ষা সম্পন্ন করেছেন তা বোধগম্য নয়।

ওসি আরও জানান, সম্প্রতি সিআইডি প্রশ্নফাঁস চক্রের ১২ সদস্যকে ঢাকা থেকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারদের মধ্যে সাতজনই চিকিৎসক। তদন্তের ধারাবাহিকতায় খুলনার থ্রি ডক্টরস কোচিং সেন্টারের মালিক ডা. তারিমকেও আটক করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা