× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অভিযোগ

ধর্ম প্রতিমন্ত্রীর উপস্থিতিতে নারী এমপি লাঞ্ছিত : তদন্তে কমিটি

শেরপুর প্রতিবেদক

প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩ ১৫:৫৩ পিএম

আপডেট : ১৯ আগস্ট ২০২৩ ১৬:০১ পিএম

লাঞ্চিত হওয়ার অভিযোগ এনে গত বৃহস্পতিবার রাতে সংবাদ সম্মেলন করেন সংসদ সদস্য হোসনে আরা। প্রবা ফাইল ফটো

লাঞ্চিত হওয়ার অভিযোগ এনে গত বৃহস্পতিবার রাতে সংবাদ সম্মেলন করেন সংসদ সদস্য হোসনে আরা। প্রবা ফাইল ফটো

জামালপুরের ইসলামপুরে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলালের উপস্থিতিতে সংরক্ষিত আসনের সংসদ সদস্য হোসনে আরাকে লাঞ্ছিত করার যে অভিযোগ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে উঠেছে, তা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের গঠিত কমিটিকে সাত কার্যদিবসের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শুক্রবার (১৮ আগষ্ট) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল এবং সাধারণ সম্পাদক আব্দুস সালাম সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। শনিবার (১৯ আগষ্ট) দুপুরে ফরিদ উদ্দিন আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৭ আগষ্ট) রাত সাড়ে ৮টার দিকে ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কর্যালয়ে সিরিজ বোমা হামলা দিবসের অনুষ্ঠান আয়োজন করা হয়। সেখানে এমপি হোসনে আরা বক্তব্য দেওয়ার এক পর্যায়ে তাকে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ উঠে। ওই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল।

পরে ওইদিন রাত ১০টার দিকে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন আসেন হোসনে আরা। তিনি বলেন, ‘উপজেলা আওয়ামী লীগের কোনো অনুষ্ঠানে আমাকে দাওয়াত দেওয়া হয় না। আমি দলের প্রতি ভালোবাসা থেকেই সব অনুষ্ঠানে উপস্থিত থাকার চেষ্টা করি। বৃহস্পতিবার রাতে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সিরিজ বোমা হামলা দিবসের আলোচনা সভায় গিয়ে আমাকে দাওয়াত না দেওয়ার ব্যাপারে জানতে চাই। হঠাৎ করেই উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন তেড়ে এসে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। বলেন, তোকে দাওয়াত দিতে হবে কেন? একপর্যায়ে আমার গায়ে হাত তোলেন।’

হোসনে আরা বলেন, ‘এ সময় আনোয়ার হোসেনকে নিবৃত না করে টেবিল চাপড়িয়ে ধর্ম প্রতিমন্ত্রী আমাকে ধমক দিয়ে চুপ থাকতে বলেন।’

এ বিষয়ে জানতে চাইলে ধর্ম প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল হক খান দুলাল বলেছিলেন, ‘তিনি (হোসনে আরা) একজন এমপি। তিনি দলীয় কর্মকাণ্ডে সক্রিয় থাকলে তাকে দাওয়াত দিতে হবে কেন। তিনি বরাবরই তার বিরুদ্ধে এসব অসাংগঠনিক অযৌক্তিক অভিযোগ তুলেন। আজকেও তাই ঘটেছে। তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও কেউ গায়ে হাত তুলেনি। তার এসব অভিযোগ সঠিক নয়।’

পরে জামালপুর জেলা আওয়ামী লীগের কাছে মৌখিক অভিযোগ দেন হোসনে আরা। জেলা আওয়ামী আওয়ামী লীগের মুহাম্মদ বাকী বিল্লাহ জানান, বিষয়টি তারা খতিয়ে দেখছেন। অভিযোগ প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

ঘটনার একদিন পরই তদন্ত কমিটি গঠনের বিষয় জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি হোসনে আরাকে 'উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষক সম্পাদক আনোয়ারুল ইসলাম করেছেন বলে অভিযোগ উঠেছে। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হলো।

কমিটির সদস্যরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জামাল আব্দুল নাসের চৌধুরী, মজিবর রহমান শাজাহান, ফরিদ উদ্দিন আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক সরকার এবং সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদ উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘আওয়ামী লীগ নেতা আনোয়ারুল ইসলামের বিরুদ্ধে এমপি হোসনে আরা লাঞ্ছিত হওয়ার অভিযোগ তুলেছেন। এ বিষয়ে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে প্রতিবেদন দেওয়া হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা