× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১০ কোটি টাকা মূল্যের সরকারি জমি দখলমুক্ত

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ১৭ আগস্ট ২০২৩ ২২:৫৮ পিএম

আপডেট : ১৭ আগস্ট ২০২৩ ২২:৫৯ পিএম

১০ কোটি টাকা মূল্যের সরকারি জমি দখলমুক্ত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দখলে থাকা প্রায় ১০ কোটি টাকা মূল্যের ৫৫ শতাংশ সরকারি জমি দখলমুক্ত করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের শিংলাবো এলাকায় অবস্থিত ওই সরকারি জমি উদ্ধার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ইমরান হোসেনদের সরকারি অর্পিত ৫৫ শতাংশ জমি লিজ দেওয়া হয়। জমিটি প্রভাবশালীর দখল থেকে মুক্ত করে বুঝিয়ে দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, দখলে থাকা অন্যান্য সরকারি সম্পত্তিও সরকারি নিয়ম অনুযায়ী দখলমুক্ত করে লিজ দেওয়া হবে। এতে সরকারের রাজস্ব বাড়বে। যত বড় প্রভাবশালী হোক না কেন, কাউকে সরকারি সম্পত্তি দখল করতে দেওয়া হবে না।

লিজ গ্রহীতা ইমরান হোসেন বলেন, প্রভাবশালী আফজাল হোসেন জাল দলিল তৈরি করে সরকারি সম্পত্তি মালিকানা দাবি করে আসছিল। প্রশাসন জমিটি দখলমুক্ত করে আমাদের লিজ দিয়েছে। আমরা সরকারি সম্পত্তিটি সরকারি নিয়ম অনুযায়ী ভোগ দখল এবং রক্ষণাবেক্ষণ করব।

আফজাল হোসেনের স্ত্রী কুলসুম বেগম বলেন, জাল দলিলের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। জমিটি আমরা ক্রয় করেছিলাম। জমি পাওয়ার জন্য প্রয়োজনে আদালতে মামলা করব।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা গেছে, ভুলতা ইউনিয়নের টেলাপাড়া গ্রামের আফজাল হোসেন আমলাবা মৌজার আরএস ৩৫৯ খতিয়ানের ১৫৯৬ দাগের সরকারি অর্পিত ৫৫ শতাংশ জমি ভুয়া কাগজে মালিক দাবি করে দখল করে। সরকারি জমি প্রভাবশালীর দখলে হওয়ায় দীর্ঘদিন সরকার রাজস্ব থেকে বঞ্চিত ছিল। বিষয়টি নজরে এলে ৫৫ শতাংশ সরকারি জমি দখলমুক্ত করে লিজ দেওয়ার উদ্যোগ নেয় উপজেলা প্রশাসন। পরে ওই জমি উদ্ধার করে স্থানীয় ব্যবসায়ী ইমরান হোসেন, ফয়সাল, হিমেল, রাজিব হোসেন, আরিফুল ইসলাম, মাইনুল ইসলাম মানিক ও বেলায়েত হোসেনকে লিজ দেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা