× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিদেশিদের কথায় ক্ষমতা বদল হবে না : এনামুল হক শামীম

শরীয়তপুর প্রতিবেদক

প্রকাশ : ১২ আগস্ট ২০২৩ ১৯:২৯ পিএম

আপডেট : ১২ আগস্ট ২০২৩ ১৯:৪৮ পিএম

সভায় বক্তব্য দিচ্ছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। প্রবা ফটো

সভায় বক্তব্য দিচ্ছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। প্রবা ফটো

বিদেশিদের কথায় এ দেশে রাষ্ট্রীয় ক্ষমতার বদল হবে না বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

তিনি বলেন, দেশের মানুষ শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল। আওয়ামী লীগও জনগণের প্রতি শ্রদ্ধাশীল। কারণ দেশের ক্ষমতা পরিবর্তনের সিদ্ধান্ত জনগণের হাতে, কোনো বিদেশির হাতে নয়। জনগণ যতদিন চাইবে, আওয়ামী লীগ ততদিন ক্ষমতায় থাকবে। বিদেশিদের কথায় ক্ষমতা বদল হবে না।

শনিবার (১২ আগস্ট) বিকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘড়িষারে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী প্রশ্ন করেন, বিএনপি দেশের জন্য রাজনীতি করে, নাকি বিদেশি প্রভুদের খুশি করতে রাজনীতি করে? ক্ষমতায় থাকতে তারা লুটপাট, অর্থপাচার, জঙ্গিবাদ, সন্ত্রাস ছাড়া কিছু করেছে? জনগণকে সিদ্ধান্ত নিতে হবে। বিএনপি মনে করছে বিদেশি প্রভুরা তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। ক্ষমতায় আসতে জনগণের ম্যান্ডেড নিয়ে আসতে হবে। আর যারা জনগণকে আগুন দিয়ে পোড়ায়, গ্রেনেড হামলা করে, সন্ত্রাস করে তারা কখনও জনগণের রায় পাবে না। তাই বিদেশিরা ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, বাংলাদেশ আজ বৃহৎ অর্থনীতির দেশ। এ অর্জন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বদরবারে নতুন করে পরিচিত করে দিয়েছেন। খুনিচক্ররা ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। মৃত্যুর মুখ থেকে বারবার ফিরে এসে তিনি আবার নতুন করে দেশ গড়ার কাজ শুরু করেছেন। এ জন্য আগামী সংসদ নির্বাচনেও নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।

ঘড়িষার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম আকবর হাওলাদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন মুন্সী অনুষ্ঠান সঞ্চালনা করেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ওহাব বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক একেএম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সহসভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুর রব খান প্রমুখ।

এর আগে দিনব্যাপী পানিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত প্রকল্প ‘জয় বাংলা অ্যাভিনিউ’ নড়িয়া, সখিপুর অত্যাধুনিক কেন্দ্রীয় জামে মসজিদ, সখিপুর থানা ভবন, সাব-রেজিস্ট্রি অফিস, সোনালী ব্যাংকের শাখা, উত্তরা ব্যাংকের শাখা, অত্যাধুনিক ডাকবাংলো, সখিপুরে ‘সোনার বাংলা অ্যাভিনিউ’, নির্মাণাধীন ব্রিজ, সড়ক এবং গ্রামীণ উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা