× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাতের আঁধারে আমবাগান কেটে ফেলল দুর্বৃত্তরা

রাজশাহী অফিস

প্রকাশ : ১১ আগস্ট ২০২৩ ২১:১৫ পিএম

রাতের আঁধারে আমবাগান কেটে ফেলল দুর্বৃত্তরা

রাজশাহীর তানোর উপজেলায় বাণিজ্যিক ভিত্তিতে চাষ করা এক কৃষকের শতাধিক আমগাছ রাতের আঁধারে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গত বৃহস্পতিবার (১০ আগস্ট) রাতে উপজেলার বাঁধাইড় ইউনিয়নের ধামধুম এলাকায় এ ঘটনা ঘটে। 

ক্ষতিগ্রস্ত কৃষক নোমান আলী চাঁপাইনবাবগঞ্জ সদরের বাসিন্দা। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি মুন্ডুমালা পুলিশ ফাঁড়িতে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। 

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, বাঁধাইড় ইউনিয়নের ধামধুম এলাকায় কয়েক বছর আগে প্রায় ৩০ বিঘা পতিত জমি লিজ নিয়ে বাণিজ্যিকভাবে আম ও পেয়ারাগাছের চারা রোপণ করেছিলেন কৃষক নোমান আলী। এরপর থেকে ধামধুম এলাকার স্থানীয় কিছু ব্যক্তি বেশি টাকায় জমিগুলো লিজ নেওয়ার অজুহাত দেখিয়ে নোমানের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। সম্প্রতি রাতের আঁধারে আমগাছ কেটে ফেলার সময় স্থানীয় কয়েকজন যুবক হাতেনাতে ধরা পড়লেও মীমাংসার কথা বলে বাগানে আটক যুবকদের ছাড়িয়ে নিয়ে যান স্থানীয় লোকজন। 

ওই সময় এ ঘটনায় স্থানীয় পুলিশ ফাঁড়িতে লিখিত অভিযোগও করেন ভুক্তভোগী নোমান আলী। সে ঘটনার সমাধান না হতেই বৃহস্পতিবার রাতে আবারও তার বাগানের শতাধিক আমগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

নোমান আলী জানান, ধামধুম এলাকায় ৩০ বিঘা জমিতে প্রায় ৪ হাজার আমগাছ লাগানো হয়েছে। এক মাস আগে ২২০টি এবং বৃহস্পতিবার রাতে আরও ১০০টির অধিক আমগাছ কেটে ফেলেছে দুবৃর্ত্তরা। এতে প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। দূর থেকে এসে জমি লিজ নিয়ে বাগান তৈরি করায় তার সঙ্গে স্থানীয় কয়েক ব্যক্তির বিরোধ চলে আসছে। তারা তাকে প্রাণনাশ ও আর্থিকভাবে ক্ষতি করার হুমকি দিত। 

এ ঘটনার দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। 

মুন্ডুমালা পুলিশ ফাঁড়ির ইনর্চাজ মনিরুল ইসলাম বলেন, ‘লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা