× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তারেক ও জোবাইদার সাজার প্রতিবাদে বগুড়ায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

বগুড়া অফিস

প্রকাশ : ০২ আগস্ট ২০২৩ ১৮:৩৫ পিএম

আপডেট : ০২ আগস্ট ২০২৩ ১৯:১৪ পিএম

তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতির মামলায় রায় ঘোষণার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল। প্রবা ফটো

তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতির মামলায় রায় ঘোষণার প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ মিছিল। প্রবা ফটো

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতির মামলায় রায় ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে বগুড়া জেলা বিএনপি।

বুধবার (২ আগস্ট) বিকালে জেলা বিএনপির কার্যালয় থেকে মিছিল বের করা হয়। পরে কার্যালয়ের সামনে সমাবেশ করে নেতাকর্মীরা।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা। বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু ও সহিদুন্নবী সালামসহ নেতারা।

রেজাউল করিম বাদশা বলেন, বিরোধী দলের আন্দোলন দমন করার জন্যই সরকারের ফরমায়েসি রায় প্রদান করা হয়েছে।

তারেক রহমানকে দক্ষিণ আফ্রিকার প্রয়াত নেতা নেলসন ম্যান্ডেলার সঙ্গে তুলনা করে তিনি বলেন, তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বিএনপি নেতাকর্মীদের দমিয়ে রাখা যাবে না। তারেক রহমানের ওপর যতো নির্যাতন হবে দলের নেতাকর্মীর পাশাপাশি সাধারণ মানুষও ততো প্রতিবাদী হয়ে উঠবেন।

রায় ঘোষণাকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীরা যাতে অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য শহরজুড়ে পুলিশ মোতায়েন করা হয়।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৯ বছর ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানকে ৩ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় রায় ঘোষণা করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা