× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাঘাইছড়িতে পাহাড় ধস, ৪ ঘণ্টা পর ফের যান চলাচল

রাঙামাটি প্রতিবেদক

প্রকাশ : ২৫ জুলাই ২০২৩ ১৫:৪২ পিএম

আপডেট : ২৫ জুলাই ২০২৩ ১৬:৩৯ পিএম

সড়কের ওপর থেকে মাটি সরানোর কাজ করছে সেনাবাহিনীর সদস্যরা। প্রবা ফটো

সড়কের ওপর থেকে মাটি সরানোর কাজ করছে সেনাবাহিনীর সদস্যরা। প্রবা ফটো

রাঙামাটি বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা-দিঘীনালা সড়কে দুইটিলা এলাকায় পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। মঙ্গলবার (২৫ জুলাই) ভোরে ৬টার দিকে পাহাড় ধসে পড়ে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।  

সিক্স বেঙ্গল বাঘাইহাট জোনের দুই টিলা আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দলের প্রায় দুই ঘণ্টা মাটি সরানোর কাজ করে সড়কের দুই পাশে আটকে পড়া যানবাহন পার করে দেয়।

সিক্স বেঙ্গল বাঘাইহাট জোনের দুই টিলা আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দলের দুই ঘণ্টার চেষ্টায় সড়কের যান চলাচল স্বাভাবিক করেন। তবে সম্পূর্ণভাবে যান চলাচল স্বাভাবিক হতে আরও দুই ঘণ্টা সময় লাগবে বলে জানান সেনাবাহিনীর সদস্যরা। এ সময় সড়কের দুই উভয়পাশে বেশকিছু যানবাহন আটকা পড়ে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার বলেন, রাতে ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ের মাটি ধসে পড়েছে। খবর পেয়েই সেনাবাহিনী একটি দল দ্রুত মাটি সরানোর কাজ করে যান চলাচল স্বাভাবিক করেন। 

তিনি আরও বলেন, এই সড়কের ১৮ কিলোমিটার এলাকা জুড়ে ১০টি পয়েন্টে পাহাড় ধসের ঝুঁকি থাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। যাতে স্থানীয়রা ও সড়কে যাতায়াতকারীরা সতর্ক থাকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা