× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেখ হাসিনার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করলে কপালে দুঃখ আছে : জাফর উল্লাহ

ফরিদপুর প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুলাই ২০২৩ ২৩:০৯ পিএম

আপডেট : ২৬ জুলাই ২০২৩ ১৭:৫৭ পিএম

ফরিদপুর শহরের ঐতিহাসিক আম্বিকা ময়দানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য কাজী জাফর উল্লাহ। প্রবা ফটো

ফরিদপুর শহরের ঐতিহাসিক আম্বিকা ময়দানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য কাজী জাফর উল্লাহ। প্রবা ফটো

আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে ভোট-বিপ্লব সৃষ্টি করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন দলটির সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য কাজী জাফর উল্লাহ। 

সোমবার (২৪ জুলাই) সন্ধ্যায় ফরিদপুর শহরের ঐতিহাসিক আম্বিকা ময়দানে জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম পর্বে প্রধান অতিথির বক্তব্যে এমন আহ্বান জানিয়ে তিনি বলেন, আগামী নির্বাচনে ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারলে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত।  

এ সময় দলের নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে জাফর উল্লাহ আরও বলেন, নির্বাচনের আগে নিজেদের মধ্যে গ্রুপিং করা যাবে না। দলের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে নিজেদের ক্ষতি ডেকে আনবেন না। শেখ হাসিনার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করতে যাবেন না। তাহলে আপনাদের কপালে অনেক দুঃখ আছে। 

আগামী তিন মাসে আরও অনেক চমক দেখা যাবে জানিয়ে আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতা আরও বলেন, এ সময়ের মধ্যে পদ্মা সেতু হয়ে রাজধানী ঢাকার সঙ্গে রেল চলাচল চালু হয়ে যাবে। বঙ্গবন্ধু শেখ মুজিব এক্সপ্রেসওয়েতে পাতাল সড়ক দেখবেন। আগামী দিনে বৃহত্তর ফরিদপুরকে একটি ডিভিশন করা যায় তাহলে আমাদের সুযোগ-সুবিধা অনেক বাড়বে।

ফরিদপুরে আওয়ামী লীগের নবনির্মিত কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা। প্রবা ফটো

এর আগে শহরের আলীপুরের লাবলু সড়কের শেখ রাসেল স্কয়ারে ফরিদপুর জেলা আওয়ামী লীগের নবনির্মিত কার্যালয়ের উদ্বোধন করেন তিনি। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, জেলা আওয়ামী লীগ সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, বসুন্ধরা গ্রুপের নির্বাহী পরিচালক ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জামাল হোসেন মিয়াসহ জেলা কমিটি ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আব্দুর রহমান বলেন, নির্বাচন আসছে, অনেক স্থান পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে। আমি বলি, গাছ যদি বাঁচে তাহলে ফল খেতে পারবেন। আজ দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র হচ্ছে। 

সম্মেলনে সম্মানিত অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, ‘স্বাধীনতাবিরোধী শক্তি যতই গণতন্ত্রের প্রতি আঘাত করুক আমরা ঐক্যবদ্ধভাবে তাদের প্রতিহত করব। শেখ হাসিনার হাতে যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বাংলাদেশ নিরাপদ থাকবে।’

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক বলেন, জননেত্রী শেখ হাসিনা যদি আবার প্রধানমন্ত্রী না থাকেন, তাহলে আমি শামীম হক আমার কোনো অবস্থান এ দেশে নাই। এ জন্য সবাইকে মিলেমিশে কাজ করে নৌকাকে বিজয়ী করতে হবে। আগামী দিনে আমরা যেন বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারি।

জেলা আওয়ামী লীগের উপদেষ্টা একে আজাদ বলেন, ‘পদ্মা সেতু হওয়ার পরে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ আজ নির্বিঘ্নে রাজধানীতে যেতে পারছে। এর আগে এসব জেলায় কোনো শিল্প-কারখানা গড়ে ওঠেনি। আমাদের যদি ভোলার গ্যাস দেওয়া হয় তাহলে আমরা ফরিদপুরে শিল্প-কারখানা গড়ে তুলতে পারব। আগামী নির্বাচনের ইশতিহারে যদি এই অঙ্গীকার থাকে, তাহলে দক্ষিণাঞ্চলের ২১ জেলার একটি সিটও নৌকার বাইরে যাবে না।’

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত আলী জাহিদের সভাপতিত্বে সম্মেলনের প্রথম পর্বে আরও বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফারুক হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, পৌর মেয়র অমিতাভ বোস, শহর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠু প্রমুখ। 

সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা