× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গারো পাহাড়ে হাতি ও মানুষের দ্বন্দ্ব নিরসনে অভয়ারণ্য হবে : বন মন্ত্রী

শেরপুর প্রতিবেদক

প্রকাশ : ২২ জুলাই ২০২৩ ১৭:৫২ পিএম

আপডেট : ২২ জুলাই ২০২৩ ২০:০৩ পিএম

বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। প্রবা ফটো

বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন। প্রবা ফটো

হাতি ও মানুষের মধ্যে দ্বন্দ্ব নিরসনে গারো পাহাড়ে অভয়ারণ্য গড়ে তোলা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। 

শনিবার (২২ জুলাই) শেরপুর জেলা প্রশাসন ও বনবিভাগ আয়োজিত সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

শাহাব উদ্দিন বলেন, 'আমরা গারো পাহাড়ের হাতি ও মানুষের দ্বন্দ্ব নিরসনে একটি অভয়ারণ্য ঘোষণার জন্য কাজ করে যাচ্ছি। আশা করি এটা আমরা করতে পারব। আমরা চাই না হাতি এবং মানুষের মধ্যে দ্বন্দ্ব চলুক। হাতি বা মানুষ মারা গেলে আমরা কষ্ট পাই।'

মন্ত্রী আরও বলেন, জীববৈচিত্র্য রক্ষা করতে হলে আগে আমাদের বনকে রক্ষা করতে হবে। বনের ক্ষতি হোক এমন কাজ করা যাবে না। কাউকে বনের ক্ষতি করতে দেওয়া হবে না। বনের ক্ষতি হলে জীববৈচিত্র্য রক্ষা করা যাবে না। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

পরে শাহাব উদ্দিন শেরপুর ডিসি উদ্যানে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন করেন। এ সময় জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক, উপপ্রধান বন সংরক্ষক গোবিন্দ রায়, জেলা প্রশাসক সাহেলা আক্তারসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বৃক্ষমেলায় ৪৪টি স্টল স্থান পেয়েছে। পরে মন্ত্রী গারো পাহাড়ের কর্ণঝুড়ায় সামাজিক বনায়নের ১৫৪ জন অংশীদারের মাঝে ২ কোটি ১২ লাখ ৫৬ হাজার টাকা বিতরণ করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা