× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘রাষ্ট্রদূতরা রাজনৈতিক দলের মতো আচরণ করতে পারেন না’

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ২২ জুলাই ২০২৩ ১৬:৩১ পিএম

আপডেট : ২২ জুলাই ২০২৩ ১৭:২৪ পিএম

মতবিনিময় সভায় জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। প্রবা ফটো

মতবিনিময় সভায় জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। প্রবা ফটো

রাষ্ট্রদূতরা রাজনৈতিক দলের মতো আচরণ করতে পারেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। শনিবার (২২ জুলাই) লক্ষ্মীপুরে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। 

লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের পুরোনো ক্যাম্পাস এলাকায় দলের অস্থায়ী কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করে জেলা আওয়ামী লীগ। 

সভায় আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, কোনো দেশের রাষ্ট্রদূত রাজনৈতিক দল ও জোটের মতো আচরণ করতে পারেন না। এটি তাদের দায়িত্ব, কর্তব্য ও কূটনৈতিক শিষ্টাচারের পরিপন্থি। ৩০ লাখ শহীদের রক্তে গড়া বাংলাদেশ আর কখনও কারও কাছে মাথানত করবে না। 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, সবার ওপরে দেশ সত্য। দেশ বাঁচাতে হবে। এতে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী থাকতে হবে। আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় রাখতে হবে। এজন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে পৃথিবীর কোনো শক্তি মোকাবিলা করতে পারবে না। 

হুইপ স্বপন বলেন, আমরা বিদেশিদের বন্ধু মনে করি। কারও রক্তচক্ষুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলার মানুষ ভয় করে না। জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তার কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী। তিনি দেশের সার্বভৌমত্ব, আত্মমর্যাদা ও স্বকীয়তা কখনও বিসর্জন দিতে পারেন না। দেশি ও বিদেশি অপশক্তি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র মোকাবিলার দায়িত্ব আওয়ামী লীগ ও প্রত্যেক নাগরিকের। এ মুহূর্তে শেখ হাসিনার চেয়ে শক্ত ও দৃঢ়চেতা কোনো রাজনীতিবিদ পৃথিবীতে নেই। তিনি জাদুকরী রাষ্ট্রনায়ক। তিনি আমাদের ও জাতির জন্য একটি সম্পদ। এ সম্পদ আমরা হারাতে চাই না। 

তিনি বলেন, সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। মেজরিটি পার্টির নেতা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই নির্বাচনকালীন সরকার থাকবে। তার সিদ্ধান্ত অনুযায়ী এ সরকারের মন্ত্রিসভায় কারা কারা নতুন করে সংযুক্ত হবেন তা জানা যাবে। 

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, কিছু ছবি এডিট করে বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে বিদেশিদের কাছে নানা কল্পকাহিনী উপস্থাপন করে ধরনা ধরেছে। কোনো দেশপ্রেমিক নিজ দেশের বিরুদ্ধে কখনও কথা বলতে পারে না। বিএনপি-জামায়াত দেশপ্রেমিক রাজনৈতিক সংগঠন নয়। এ কারণে তারা বিভিন্ন সময় দেশবিরোধী অপবাদ চালাচ্ছে। 

সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, মো. শাহজাহান, আবদুল্লাহ আল মামুন, মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, একেএম সালাহ উদ্দিন টিপু, এমএ মমিন পাটওয়ারী, শামছুল ইসলাম পাটওয়ারী, রাসেল মাহমুদ মান্না, সামছুদ্দিন সাজু, নজরুল ইসলাম ভুলু প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা