× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফেনীতে পদযাত্রায় পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত শতাধিক

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩ ১৭:৪৪ পিএম

আপডেট : ১৮ জুলাই ২০২৩ ১৭:৫১ পিএম

পদযাত্রায় বিএনপি নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষের চিত্র। প্রবা ফটো

পদযাত্রায় বিএনপি নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষের চিত্র। প্রবা ফটো

ফেনীতে পদযাত্রায় বিএনপি ও পুলিশ মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ, বিএনপি নেতাকর্মী ও সাংবাদিকসহ শতাধিক আহত হয়েছেন। এ ছাড়া কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলছে। মঙ্গলবার (১৮ জুলাই) বিকালে শহরের জিরো পয়েন্ট এলাকায় এ সংঘর্ষ হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবীতে ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের নেতৃত্বে অন্তত ২০ হাজার নেতাকর্মী শহরের ট্রাংক রোড় এলাকায় পদযাত্রা শুরু করে। পদযাত্রাটি শহরের জিরো পয়েন্ট এলাকায় আসলে পুলিশ শহীদ শহীদুল্লা কায়সার সড়কের দিকে ঘুরিয়ে দেয়। পরে পদযাত্রাটি ওই সড়কের ইসলামপুর রোড়ের শেষে পৌঁছালে, পুলিশের আরেকটি দল বিএনপির মিছিলটি জেলা বিএনপির কার্যালয়ের দিকে ঘুরিয়ে দেয়ার চেষ্টা করে। এতে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাক্কাধাক্কির একপর্যায়ে সংঘর্ষ শুরু হয়।

পুলিশ ও বিএনপির মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় ইটপাটকেল ও গুলির বিকট শব্দে পুরো শহর প্রকম্পিত হয়ে ওঠে। এ সময় শহরের জিরো পয়েন্ট এলাকায় অবস্থান নেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়ার চেষ্টা করলে পুলিশ তাদেরকে হটিয়ে দেয়। 

এ সময় সংবাদ সংগ্রহের সময় মোহনা টিভি ও স্থানীয় দৈনিক ফেনীর নিজস্ব প্রতিবেদক তোফায়েল আহমেদ নিলয় ও মুস্তাফিজ মুরাদ আহত হন। পত্রিকাটির সম্পাদক আরিফুল আমিন রিজভী বলেন, আহত সংবাদকর্মীদের উদ্ধার করা হয়েছে। তাদেরকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

পুলিশ সুপার জাকির হাসান বলেন, বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ নিরাপত্তার জন্য ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। 

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, সংঘর্ষে আমাদের ২০০ নেতাকর্মীর বেশী আহত হয়েছেন। পদযাত্রা নিয়ে যাওয়ার সময় ইসলামপুর এলাকায় যাওয়ার পর হঠাৎ করে আমাদের উপর ইটপাটকেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এ সময় নেতাকর্মীরাও সংঘর্ষে জড়িয়ে যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা