× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হরিয়ান ইউপি নির্বাচনে বিদ্রোহীর কাছে পরাজিত নৌকার প্রার্থী

রাজশাহী অফিস

প্রকাশ : ১৭ জুলাই ২০২৩ ২১:১১ পিএম

আপডেট : ১৭ জুলাই ২০২৩ ২২:২৯ পিএম

নবনির্বাচিত প্রার্থী জেবর আলী। প্রবা ফটো

নবনির্বাচিত প্রার্থী জেবর আলী। প্রবা ফটো

রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬০২ ভোট বেশি পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেবর আলী। মোটরসাইকেল প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৬৭০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জামায়াত ইসলামের নেতা জালাল উদ্দিন চশমা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৭০ ভোট। আওয়ামী লীগের প্রার্থী আবুল হোসেন নৌকা প্রতীকে ৪ হাজার ১২৯ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

সোমবার (১৭ জুলাই) দীর্ঘ একযুগ আগে করা সাবেক ইউপি চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চুর সীমানা জটিলতা মামলা নিরসনের পর এই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। 

হরিয়ান ইউনিয়ন নির্বাচন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৯ ওয়ার্ডের ৯টি কেন্দ্রে একসঙ্গে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোন প্রকার সমস্যা সৃষ্টি হয়নি। ভোটারদের অংশগ্রহণ ছিল নজরকাড়া। 

হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম পরামানিক জয়ের বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল হোসেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেবের আলী মোটরসাইকেল প্রতীকে, বিদ্রোহী প্রার্থী মাসুর মোল্লা আনারস প্রতীকে, জালাল উদ্দিন জামায়াতে ইসলামের স্বতন্ত্র প্রর্থী চশমা প্রতীকে, ঘোড়া প্রতীকে আব্দুর রউফ ও অটোরিকশা প্রতীকে আতিকুর রহমান প্রতিদ্বন্দীতা করেছেন। 

তিনি আরও বলেন, হরিয়ান ইউনিয়ন পরিষদের মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৫২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯ হাজার ৮৫০ জন ও নারী ভোটার ৯ হাজার ৬৭৮ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯ জন এবং সাধারণ সদস্য পদে ৫১ জনসহ মোট ৭৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আমরা নির্বাচনে ৮০ শতাংশের ওপরে ভোট কাস্ট হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র রফিকুল ইসলাম বলেন, কোন প্রকার অঘটন ছাড়াই ভোট শেষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা ছিল। সুষ্ঠ নির্বাচনের লক্ষে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল আরএমপির পক্ষ থেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা