× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তাড়াশ পৌরসভায় প্রথম ভোট, নারী ভোটারের উপস্থিতি বেশি

সিরাজগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুলাই ২০২৩ ০৯:২৩ এএম

আপডেট : ১৭ জুলাই ২০২৩ ১১:২৫ এএম

নারী ভোটারের দীর্ঘ লাইন। প্রবা ফটো

নারী ভোটারের দীর্ঘ লাইন। প্রবা ফটো

সিরাজগঞ্জের তাড়াশ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সোমবার (১৭ জুলাই) সকাল ৮টায় ভোট শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

২০১৭ সালে তাড়াশ পৌরসভা প্রতিষ্ঠার পর এবারই প্রথম পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনে মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৫ জন ও সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে নয়জন  প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার ১৯ হাজার ২৮৭ জন। এর মধ্যে নারী ৯ হাজার ৮২০, পুরুষ ৯ হাজার ৪৬৭, তৃতীয় লিঙ্গের একজন। পৌরসভার ১০টি ভোট কেন্দ্রের প্রতিটিতে মোতায়েন রয়েছেন ১০ জন পুলিশ ও ১৭ জন আনসার সদস্য।

মেয়র পদে চার প্রার্থী  হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের আবদুর রাজ্জাক, জগ প্রতীকে স্বতন্ত্র বাবুল শেখ, নারকেল গাছ প্রতীকে স্বতন্ত্র শহিদুল ইসলাম, মোবাইল ফোন প্রতীকে স্বতন্ত্র আল-আমিন হোসেন। এর মধ্যে আওয়ামী লীগের দুজন ‘বিদ্রোহী’ প্রার্থী রয়েছেন।

সকালে তাড়াশ ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা কেন্দ্র ঘুরে দেখা যায়, কেন্দ্রে পুরুষের থেকে নারী ভোটারের উপস্থিতি বেশি। নারীরা দীর্ঘ লাইন ধরে ভোটাধিকার প্রয়োগ করছেন। তবে ইভিএমে ভোট হওয়ায় ভোট দিতে ভোটারদের কিছুটা সময় লাগছে। বিশেষ করে বয়স্ক ভোটারদের কষ্ট হচ্ছে। ভোট শুরুর আগেই সকাল ৮টায় কেন্দ্রে উপস্থিত হয়েছেন ভোটাররা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি আরও বাড়বে বলে ধারণা করা যাচ্ছে।

জেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম বলেন, ইভিএমের মাধ্যমে তাড়াশ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন ঘিরে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটদের অধীনে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।

এদিকে তাড়াশ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, এবারই প্রথম তাড়াশ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচন হচ্ছে। আশা করা যাচ্ছে সুষ্ঠুভাবেই নির্বাচন সম্পন্ন হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা