× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোটাধিকার ও ন্যায়সঙ্গত অধিকার আদায়ের জন্য আন্দোলন করছি : যুবদল সভাপতি

খুলনা প্রতিবেদক

প্রকাশ : ১৬ জুলাই ২০২৩ ১৬:১৮ পিএম

আপডেট : ১৬ জুলাই ২০২৩ ১৮:০১ পিএম

বিভাগীয় তারুণ্যের সমাবেশ সফল করতে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন। প্রবা ফটো

বিভাগীয় তারুণ্যের সমাবেশ সফল করতে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন। প্রবা ফটো

তরুণদের সঙ্গে নিয়ে দেশের মানুষের ভোটাধিকার ও ন্যায়সঙ্গত অধিকার আদায়ের জন্য বিএনপি আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু। 

তিনি বলেন, ‘৬৯’এর গণ আন্দোলন, ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধ ও ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে দেশের তরুণ সমাজ নেতৃত্ব দিয়েছে। তরুণরা যখন কোনো ন্যায়সঙ্গত দাবি নিয়ে রাজপথে নেমেছে তখন তরুণদের বিজয় হয়েছে। তরুণদের সঙ্গে নিয়ে দেশের ৪ কোটি ৭০ লাখ মানুষের ভোটাধিকার ও ন্যায়সঙ্গত অধিকার আদায়ের জন্য আমরা আন্দোলন করছি। খুলনাঞ্চলের সব বঞ্চিত ও নিপিড়ীত তরুণ সমাজের সর্বোচ্চ উপস্থিতির মধ্য দিয়ে দাবি আদায় করেই আমরা ঘরে ফিরব।’

রবিবার (১৬ জুলাই) দুপুরে খুলনা প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিভাগীয় তারুণ্যের সমাবেশ নিয়ে তিনি এসব কথা বলেন। সোমবার সকাল ১০টায় নগরীর সোনালী ব্যাংক চত্বরে বিএনপির খুলনা বিভাগীয় তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হবে।

সালাহউদ্দিন টুকু বলেন, ‘তরুণ সমাজকে আহ্বান জানিয়েছি- আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব- এই স্লোগানে দেশব্যাপী তারুণ্যের সমাবেশ শুরু করেছি। এরই মধ্যে চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও বরিশালে সফলভাবে তারুণ্যের সমাবেশ সম্পন্ন হয়েছে। শিল্পনগরী খুলনায় তারুণ্যের সমাবেশ হবে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।

গ্রেপ্তার, হামলা ও হুমকি অভিযোগ এনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, খুলনায় তারুণ্যের সমাবেশ বানচাল করতে প্রশাসন ও দলীয় নেতাকর্মীরা হামলা-মামলা, হুমকি ও গ্রেপ্তারসহ নানাভাবে চেষ্টা করছে। একই সঙ্গে কিছু অতি উৎসাহী প্রশাসনের লোক ও পরিবহন সেক্টরের লোকজন যানবাহন বন্ধ করে দেওয়ার চেষ্টা করছে।

প্রশাসনকে উদ্দেশ্যে করে সালাহউদ্দিন টুকু বলেন, যানবাহন বন্ধ করে দেওয়া পুলিশ ও প্রশাসনের কাজ না। আপনাদের শুভ বুদ্ধির উদয় হোক। আপনারা রাষ্ট্রের কর্মকর্তা-কর্মচারী। এ দেশ কারও একার বা কোনো দলের নয়। অগণতান্ত্রিক আচরণ থেকে বিরত থেকে সভা সমাবেশ অনুষ্ঠানে সহযোগীতা করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিএনপি এক দফা দাবি দিয়েছে। চূড়ান্ত আন্দোলন শুরু হয়েছে। বিএনপি পরবর্তীতে সরকারে এলে দেশ কোন পথে চলবে, কিভাবে চলবে ও রাষ্ট্র কেমন হবে সেজন্য ৩১ দফা রূপরেখা দিয়েছে। এ আন্দোলন এগিয়ে যাবে। আমরা তরুণ সমাজকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক ও ভোটের অধিকার সুসংহত করার আন্দোলনে বিজয়ী হয়ে দেশকে গড়ে তুলব।

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী, যুবদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা, সদস্য সচিব শফিকুল ইসলাম তুহিন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ইয়াছিন আলী, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুবদলের সহ-সভাপতি নুরুজ্জামান লিটন, যুবদলের খুলনা বিভাগীয় সহ-সভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগর, যুবদলের সহ-সাধারণ সম্পাদক কামাল আনোয়ার আহমেদ, যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক এবাদুল হক রুবায়েতসহ খুলনা জেলা ও মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা