× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাওনাদারের ভয়ে শিক্ষকের মরদেহ রেখে পালালো সন্তানরা

শরণখোলা (বাগেরহাট) প্রতিবেদক

প্রকাশ : ১২ জুলাই ২০২৩ ১৮:২৯ পিএম

আপডেট : ১২ জুলাই ২০২৩ ১৯:২০ পিএম

মসজিদের অজুখানার পাশে শিক্ষকের মরদেহ দেখতে উৎসুক জনতার ভিড়। প্রবা ফটো

মসজিদের অজুখানার পাশে শিক্ষকের মরদেহ দেখতে উৎসুক জনতার ভিড়। প্রবা ফটো

পাওনাদারদের ভয়ে মসজিদের সামনে শিক্ষকের মরদেহ রেখে পালিয়ে গেছে তার সন্তান ও স্বজনরা। বুধবার (১২ জুলাই) বাগেরহাটের শরণখোলায় এ ঘটনা ঘটে। মৃত আব্দুল আজিজ মৃধা শরণখোলার রায়েন্দা বাজার এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুর-ই আলম সিদ্দিকী প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য জানিয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, আব্দুল আজিজ অনেকদিন ধরে অসুস্থ ছিলেন। মঙ্গলবার রাতে তিনি নিজ বাড়িতে মারা যান। তার দ্বিতীয় স্ত্রী ও সন্তানরা বুধবার সকালে রায়েন্দা কেন্দ্রীয় বড় মসজিদের ঈদগাহ মাঠে জানাজার জন্য মাইকিং করে। উপজেলার মালিয়া আল ফালাহ মাদ্রাসার কবরস্থানে দাফনের জন্য খোড়া হয় কবর।

এদিকে তার মৃত্যুর সংবাদ শুনে জানাজাস্থলে পাওনাদাররা টাকার জন্য চাপ দেয়। একপর্যায়ে মরদেহ রেখে পালিয়ে যায় তার সন্তান ও স্বজনরা। এরপর পাঁচ ঘণ্টা এ অবস্থায় তার মরদেহ পরে থাকে মসজিদের অজুখানার পাশে।

স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে দুপুর ২টার দিকে জানাজা শেষে পরিবারের লোকদের এনে মরদেহ হস্তান্তর করা হয়। 

শরণখোলা উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ জানান, আব্দুল আজিজ প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন। বুধবার তার জানাজার খবর শুনে পাওনাদাররা এসে ভিড় করে। এ সময় তার দ্বিতীয় স্ত্রীসহ পরিবারের লোকজন পালিয়ে যায়।

তিনি আরও জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শনা অনুযায়ী পরিবারের লোক ও পাওনাদারদের সঙ্গে আলোচনা করে জানাজা সম্পন্ন হয়। পরে তার প্রথম সংসারের বড় ছেলে মতিয়ার রহমানের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় স্ত্রী-সন্তানদের কাছ থেকে আত্মসাতের সম্পত্তি ও অর্থ উদ্ধার করে ঋণ পরিশোধ করা হবে।

মো. নুর-ই আলম সিদ্দিকী বলেন, ‘ঘটনাটি খুবই দুঃখজনক। বিষয়টি শুনে তাৎক্ষণিকভাবে উপজেলা ভাইস চেয়ারম্যানকে সমাধানের জন্য জানাই। পাওনাদাররা যেন তাদের টাকা পায় সে ব্যাপারেও উদ্যোগ নেওয়া হবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা