× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেআইনি সালিশে ফতোয়া-বেত্রাঘাতের ঘটনায় নিন্দা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ জুলাই ২০২৩ ০০:২৫ এএম

আপডেট : ১২ জুলাই ২০২৩ ১১:০৮ এএম

বেআইনি সালিশে ফতোয়া-বেত্রাঘাতের ঘটনায় নিন্দা

বগুড়ার শিবগঞ্জ উপজেলার মালোগাড়ি গ্রামে বেআইনি সালিশের মাধ্যমে এক প্রবাসীর স্ত্রীর সঙ্গে আরেক ব্যক্তির বিয়ে ও বেত্রাঘাতের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

মঙ্গলবার (১১ জুলাই) এক বিবৃতিতে বলা হয়, ১১ জুলাই এক দৈনিক পত্রিকায় প্রকাশিত খবরের মাধ্যমে জানা যায়, বগুড়ার মালোগাড়ি গ্রামের প্রবাসীর স্ত্রীর বাড়িতে একই এলাকার এক ব্যক্তির যাতায়াত ছিল। ৮ জুলাই প্রবাসীর স্ত্রীর বাড়িতে ওই ব্যক্তি গেলে তাদের আটক করা হয়। ওই দিন রাতেই দফায় দফায় সালিশ করে তাদের বিয়ে দেওয়া হয়। পরদিন গ্রামের এক মাওলানার সিদ্ধান্তে তাদের ১০১টি বেত্রাঘাত করা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, বেআইনি সালিশের মাধ্যমে নারীর ওপর হয়রানিমূলক আচরণ তাদের স্বাভাবিক জীবন ও কর্মক্ষেত্রে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে। এ ধরনের ঘটনা প্রতিরোধে মহিলা পরিষদ সরকার ও প্রশাসনের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছে।

এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনাসহ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা