× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শাহাজাদপুরে জনতা ব্যাংকের টাকা আত্মসাৎকারী পিয়ন রঞ্জু গ্রেপ্তার

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ : ১১ জুলাই ২০২৩ ১৫:৩০ পিএম

আপডেট : ১১ জুলাই ২০২৩ ১৭:০৭ পিএম

ব্যাংকের গ্রাহকের টাকা আত্মসাৎ করার অভিযোগে গ্রেপ্তার পিয়ন রঞ্জু। প্রবা ফটো

ব্যাংকের গ্রাহকের টাকা আত্মসাৎ করার অভিযোগে গ্রেপ্তার পিয়ন রঞ্জু। প্রবা ফটো

জনতা ব্যাংকের সিরাজগঞ্জের শাহজাদপুর শাখার গ্রাহকের প্রায় ৪৫ লাখ টাকা আত্মসাৎ করে গা ঢাকা দেওয়া পিয়ন আওলাদ হোসেন রঞ্জুকে গোপালগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

মঙ্গলবার (১১ জুলাই) দুপুরে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন পরিদর্শক (তদন্ত) মো. সাজ্জাদুর রহমান ও পরিদর্শক (অপারেশন) আবু সাঈদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কামরুজ্জামান বলেন, রঞ্জুর প্রতারণা প্রকাশ হওয়ার আগেই তিনি গা ঢাকা দেন। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় আমরা জানতে পারি তিনি গোপালগঞ্জে অবস্থান করছেন। 

পরে জেলা পুলিশ সুপার আরিফুর রহমানের নির্দেশনায় উপ-পরিদর্শক গোপাল কুমারের নেতৃত্বে উপ-পরিদর্শক শারফুল ইসলামসহ শাহজাদপুর থানা পুলিশের একটি দল মঙ্গলবার ভোরে গোপালগঞ্জ সদরের পূর্ব মিয়াপাড়া গ্রামের আত্মীয়ের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে ২৪ হাজার টাকা ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, এইচএসসি পাশ আওলাদ হোসেন রঞ্জু শাহজাদপুর পৌর শহরের পাড়কোলা গ্রামের মৃত নুরুল আকন্দের ছেলে। ২০০৩ সালে রাষ্ট্রায়ত্ব জনতা ব্যাংক লিমিটেডের শাহজাদপুর শাখায় পিয়ন কাম পরিচ্ছন্নতা কর্মী পদে কাজ শুরু করেন। 

২০০৭ সালে তিনি তার কাজের পাশাপাশি ডেচপাশের কাজ শুরু করেন এবং ব্যাংকের প্রবেশ দ্বারে একটি ডেস্ক স্থাপন করেন। রঞ্জু তার কাজের পাশাপাশি গ্রাহকদের একাউন্ট খুলতে সহায়তা করতেন।

অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান আরও জানান, ২০১৬ সালের দিকে বিভিন্ন এনজিও থেকে থেকে ঋণ নিয়ে রঞ্জু ব্যাপক ঋণগ্রস্থ হয়ে পড়েন। সপ্তাহে তার কিস্তির পরিমাণ দাঁড়ায় প্রায় ৩০ হাজার টাকা। এতো টাকার কিস্তি পরিশোধ করা তার পক্ষে সম্ভব না হওয়ায় তিনি ব্যাংকে লম্বা লাইন থাকলে পরিচিত গ্রাহকদের কাছ থেকে টাকা নিয়ে পরে জমা দেয়ার কথা বলে আত্মসাৎ করতে থাকেন।

৬ জুলাই জনতা ব্যাংকের শাহজাদপুর শাখার এক গ্রাহক তার একাউন্ট থেকে টাকা উত্তোলন করতে এসে জানতে পারেন তার একাউন্টে কোনো টাকা নেই। অথচ তিনি গত ২ মে রঞ্জুর মাধ্যমে পাঁচ লাখ টাকা তার একাউন্টে জমা করেন।

বিষয়টি জানাজানি হলে রবিবার (৯ জুলাই) জনতা ব্যাংক শাহজাদপুর শাখায় ভুক্তভোগী গ্রাহকেরা তাদের অ্যাকাউন্টে জমা করা টাকা দেখতে না পেয়ে ব্রাঞ্চ ম্যানেজারের কক্ষ ঘেরাও করে বিক্ষোভ করতে থাকেন। খবর পেয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম মৃধার নেতৃত্বে পুলিশের একটি দল ব্যাংকে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। 

বিভিন্ন সংবাদমাধ্যমে রঞ্জু ৩-৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে খবর বেরুলেও তা সঠিক নয় বলে জানান আতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান। তিনি বলেন, যে অভিযোগ দেওযা হয়েছে সেখানে ২৫ গ্রাহকের প্রায় ৪৫ লাখ টাকা আত্মসাৎ করার কথা জানানো হয়। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আরও তদন্তের মাধ্যমে এ ঘটনার সাথে অন্য কারো সম্পৃক্ততা আছে কিনা তা জানা যাবে এবং ব্যাংকের অডিটের পরে আত্মসাৎ করা প্রকৃত টাকার পরিমাণ জানা যাবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা