× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নেত্রকোনার সংসদ সদস্য রেবেকা মমিন মারা গেছেন

নেত্রকোনা প্রতিবেদক

প্রকাশ : ১১ জুলাই ২০২৩ ১১:১৩ এএম

আপডেট : ১১ জুলাই ২০২৩ ১১:৪৫ এএম

রেবেকা মমিন

রেবেকা মমিন

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনের সংসদ সদস্য রেবেকা মমিন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার (১১ জুলাই) ভোর সাড়ে ৪টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭৬ বছর।

মৃত্যুর বিষয়টি প্রতিদিনের বাংলাদেশকে নিশ্চিত করেছেন রেবেকা মমিনের ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তোফায়েল আহমেদ।

তিনি বলেন, ‘ঢাকায় জানাজা শেষে বিকালে মরদেহ মোহনগঞ্জ উপজেলার কাজিয়াহাঁটি গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হবে। পরে সেখানে জানাজা শেষে গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।’

রেবেকা মমিন ১৯৪৭ সালের ১৫ মে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য প্রয়াত খাদ্যমন্ত্রী আবদুল মমিনের স্ত্রী। আব্দুল মমিনের মৃত্যুর পর প্রথমে ২০০৮ সালে নেত্রকোনা-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন রেবেকা মমিন। এরপর ২০১৪ ও ২০১৮ সালেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

এলাকাবাসীর কাছে সৎ, নির্লোভ ও একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে পরিচিত রেবেকা মমিন সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত ছিলেন। সংসদ সদস্য হওয়ার পর থেকে তার সম্পদের পরিমাণ কমছিল। দুই বছর আগে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গৃহহীন ও ভূমিহীনদের নিয়ে আদর্শ গ্রাম গড়ে তোলার জন্য মোহনগঞ্জের কাজিয়াহাটি মৌজায় পারিবারিক সম্পত্তি থেকে ১ একর ৬৪ শতক জমি দান করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা