× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রোহিঙ্গা ক্যাম্পে ২ গ্রুপের গোলাগুলিতে নিহত ৫

কক্সবাজার অফিস

প্রকাশ : ০৭ জুলাই ২০২৩ ১২:২১ পিএম

আপডেট : ০৭ জুলাই ২০২৩ ১৫:১১ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে ২ গ্রুপের গোলাগুলিতে নিহত ৫

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী দুইটি সন্ত্রাসী সংগঠনের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে এ পর্যন্ত ৫ জন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেছে এপিবিএন ও পুলিশ। এর মধ্যে ঘটনাস্থলেই তিনজন নিহত হন। হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় আরও দুইজনের। 

৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, শুক্রবার ভোর সাড়ে ৫টায় বালুখালীর ৮ (পূর্ব) নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) ও রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন (আরএসও) সন্ত্রাসীদের মধ্যে এ গোলাগুলির ঘটনা ঘটে। 

এ ঘটনায় নিহতদের সবাই আরসা সন্ত্রাসী বলে জানিয়েছে এপিবিএন। 

ফারুক আহমেদ জানান, এলাকায় আধিপত্য বিস্তারের জেরে ভোরে দুইটি সংগঠনের সন্ত্রাসীরা গোলাগুলিতে জড়িয়ে পড়ে। খবর পেয়ে এপিবিএন ঘটনাস্থলে যাওয়ার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে তিনজনের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। আহত অবস্থায় দুইজনকে উদ্ধার করে পাশ্ববর্তী আইএমও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থল থেকে একটি দেশীয় ওয়ান শুটার উদ্ধার করা হয়। 

ঘটনাস্থলে নিহতদের মধ্যে দুইজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন ৮ নম্বর ক্যাম্পের এইচ-৪৯ ব্লকের আনোয়ার হোসেন (২৪) এবং এ-২১ ব্লকের মোহাম্মদ হামীম (১৬)। 

আহত অবস্থায় হাসপাতালে নেওয়া দুইজন হলেন ১৩ নম্বর ক্যাম্পের বি-১৭ ব্লকের আবুল বাশারের ছেলে নুরুল আমিন (২৪) ও ১০ নম্বর ক্যাম্পের এইচ-৪২ ব্লকের আব্দুল কাদেরের ছেলে মো. নজিমুল্লাহ (২৮)। 

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহত দুই জনও বেলা ১১টায় মৃত্যুবরণ করেছে বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী। 

তিনি জানান, নিহতদের মধ্যে তিনজনের মরদেহ উদ্ধার করে উখিয়া থানায় আনা হয়েছে। অপর দুইজনের মরদেহও হাসপাতাল থেকে থানায় আনার প্রক্রিয়া চলছে। কক্সবাজারের পুলিশ সুপারসহ এপিবিএন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন। এলাকার সার্বিক নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা