× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পবায় আইনশৃঙ্খলা সভায় ইউপি নির্বাচনের প্রার্থীদের নানা অভিযোগ

রাজশাহী অফিস

প্রকাশ : ০৫ জুলাই ২০২৩ ১৬:০০ পিএম

পবায় আইনশৃঙ্খলা সভায় ইউপি নির্বাচনের প্রার্থীদের নানা অভিযোগ

রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে প্রার্থীদের সঙ্গে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ জুলাই) সকাল ১১টায় হরিয়ান সুগার মিলসের ট্রেনিং কমপ্লেক্স অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো. আনিসুর রহমান।

সভায় নানা অভিযোগ তুলে ধরেন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করা কয়েকজন প্রার্থী। তারা বলেন, স্থানীয় সংসদ সদস্য আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। একই সঙ্গে অন্য প্রার্থীদের পক্ষে যারা কাজ করছেন তাদের নামে মামলার হুমকিও দেয়া হচ্ছে।

জানা গেছে, এই ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ৬ জন। এর মধ্যে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে লড়বেন আবুল হোসেন নৌকা প্রতীক। হরিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেবর আলী বিদ্রোহী প্রার্থী হয়ে মোটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করবেন। একই সংগঠনের ইউনিয়স কমিটির সাংগঠনিক সম্পাদক মাসুম মোল্লা আনারস প্রতীক নিয়ে হয়েছেন বিদ্রোহী প্রার্থী। 

জামায়াতে ইসলামীর নেতা জালাল উদ্দিন চশমা প্রতীক, দুইজন স্বতন্ত্র প্রার্থী আবদুর রউফ ঘোড়া ও আতিকুর রহমান চশমা প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

এছাড়া সাধারণ ওয়ার্ডে ৫১ জন প্রার্থী এবং সংরক্ষিত ওয়ার্ডে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেবর আলী, মাসুম মোল্লা আনারস প্রতীকে এবং জামায়াতে ইসলামীর স্বতন্ত্র প্রার্থী জালাল উদ্দিনের অভিযোগ, স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে নৌকা প্রতীকের প্রার্থীর হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন। তারা বলেন, সবাইকে বলা হচ্ছে, ভোট গ্রহণের পর কেন্দ্রে ফলাফল ঘোষণা না করে নির্বাচনী এলাকার বাইরে প্রভা উপজেলা পরিষদে ফল ঘোষণা করা হবে। যারা আমাদের হয়ে কাজ করছে তাদের লিস্ট করা হচ্ছে এবং তাদেরকে বলা হচ্ছে মামলা দিয়ে জেলে ঢোকানো হবে। এসব বিষয়ে রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করেও কোনো সুরাহা হয়নি।

রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আনিসুর রহমান বলেন, হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট কেন্দ্র নয়টি। নির্বাচন ঘিরে পাঁচ স্তরের নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত পরিমাণ পুলিশ সদস্য থাকবে। আগামী ১৭ জুলাই নির্বাচনের দিন অনুমোদনের বাইরে অন্য যানবাহন চলবে না। নির্বাচনী এলাকায় পদ্মা নদীর চড়ে কেন্দ্র রয়েছে। ছাত্রদের যাতায়াতের জন্য নদীপথে নৌকা চলাচল করবে। নদীর ওইপারের কেন্দ্র নিয়ে আলাদা পরিকল্পনা করা হচ্ছে। আমরা চাই না নির্বাচন ঘিরে খারাপ কোনো দৃষ্টান্ত স্থাপন হোক। আমাদের মেসেজ স্পষ্ট, আর তা হল অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা। কারো নামে মামলা হলে বা মামলা থাকলে গ্রেপ্তার হবে। এছাড়া নিরপরাধ মানুষকে গ্রেপ্তারের কোন প্রশ্নই আসে না।

হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা শহিদুল ইসলাম পরামানিক বলেন, ভোট কেন্দ্রে এজেন্টের সামনেই ভোট গণনা করা হবে। এ বিষয়ে কারো কোনো গুজবে কান না দেওয়ার পরামর্শ দেন তিনি। এমপির নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণের সুযোগ নেই বলেও জানান তিনি।

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার ১৯ হাজার ৫২৮ জন। এরমধ্যে ৯ হাজার ৮৫০ জন পুরুষ এবং ৯ হাজার ৬৭৮ জন নারী ভোটার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (এডমিন) মো. ফারুক হোসেন, বিশেষ পুলিশ সুপার (নগর বিশেষ শাখা) মুহম্মদ আব্দুর রকিব, পবা উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার শহিদুল ইসলাম প্রামানিক, উপ-পুলিশ কমিশনার (মতিহার) মধুসুদন রায়।

আরও উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো: রফিকুল আলম।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা