× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদে চাঙ্গা কাপ্তাই পর্যটন শিল্প

কাপ্তাই (রাঙামাটি) প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুলাই ২০২৩ ১৩:২১ পিএম

আপডেট : ০৩ জুলাই ২০২৩ ১৩:৫৭ পিএম

ঈদে চাঙ্গা কাপ্তাই পর্যটন শিল্প

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সরকারি ছুটিতে রাঙামাটি জেলার কাপ্তাইয়ের পর্যটনকেন্দ্রগুলোতে হাজার হাজার পর্যটকের আগমন ঘটেছে।

ঈদের দিন থেকে শুরু করে ঈদের তৃতীয় দিন পর্যন্ত কাপ্তাইয়ের বিভিন্ন পর্যটনকেন্দ্র ঘুরে দেখা যায়, প্রতিদিন গড়ে কাপ্তাইয়ে ১০ হাজারের অধিক পর্যটকের আগমন ঘটেছে। পর্যটনের সঙ্গে সংশ্লিষ্টরা জানান, এতে প্রায় কোটি টাকার মতো ব্যবসা হয়েছে তাদের। লাভবান হয়েছেন পর্যটনসংশ্লিষ্ট অন্য ব্যবসায়ীরাও।

জানা গেছে, ঈদের তৃতীয় দিনেও কাপ্তাইয়ের প্রতিটি বিনোদনকেন্দ্রের রিসোর্টগুলো খালি ছিল না। আবার রিসোর্টে জায়গা না পেয়ে অনেকে খোলা আকাশের নিয়ে তাঁবু টাঙিয়ে থাকা পর্যটকদের আশপাশে রাতযাপন করছেন।

সম্প্রতি কাপ্তাইয়ের শিলছড়িতে অবস্থিত বেসরকারি পর্যটনকেন্দ্র নিসর্গ রিভার ভ্যালিতে গিয়ে দেখা যায়, তাদের বিনোদনকেন্দ্রে নির্মিত পড হাউসের সামনে শত শত পর্যটক। এ সময় অনেক বিনোদনপ্রেমী কর্ণফুলী নদীর পাশে বসে গিটারসহ অন্যান্য যন্ত্র এবং পরিবার-পরিজন ও বন্ধু-বান্ধব নিয়ে গান গাইছেন। ঈদের ছুটিকে আনন্দময় করতে বিনোদনকেন্দ্রগুলোর পক্ষ থেকে চেষ্টারও কমতি ছিল না। পর্যটকদের একটু ভিন্নতা দেওয়ার লক্ষ্যে তারা ব্যস্ত সময় কাটিয়েছেন। নানা রঙের বাতিতে কেন্দ্রগুলোয় আলো ঝলমল নিরাপদ পরিবেশ ছিল মনোমুগ্ধকর।

পর্যটকেদের মধ্যে কথা হয় ঢাকা থেকে আগত ইরফান ও সুমি দম্পতিসহ বেশ কয়েকজনের সঙ্গে। তারা জানান, কর্ণফুলীর কোলঘেঁষে অবস্থিত এই নিসর্গ বিনোদনকেন্দ্রটি সত্যিই তাদের মুগ্ধ করেছে। আর বিশেষ করে ঈদের ছুটিতে অপরূপ কাপ্তাই পর্যটকদের আগমনে মুখরিত রয়েছে। তারা সুযোগ পেলে আবারও আসবেন বলে জানান।

নিসর্গ রিভার ভ্যালির পরিচালক নাছির উদ্দীন ও মোহাম্মদ সরোয়ার জানান, ঈদের দুই দিন আগে থেকে আগামী ১০ দিন পর্যন্ত তাদের ৯টি পড হাউস বুকিং রয়েছে। এই কেন্দ্রে প্রতিদিন গড়ে এক হাজারের মতো পর্যটকের আগমন ঘটছে।

এদিকে সেনাবাহিনী পরিচালিত কাপ্তাই জীবতলি লেকশোর পিকনিক স্পট, নৌবাহিনী পরিচালিত লেক প্যারাডাইস, কাপ্তাই ৪১ বিজিবি পরিচালিত রিভার ভিউ পার্ক এবং শিলছড়ি বালুচরে অবস্থিত বন বিভাগের প্রশান্তি পার্কে ঈদের ছুটিতে অসংখ্য পর্যটক জড়ো হয়েছেন।

কেন্দ্রগুলোর দায়িত্বরত কর্মকর্তারা জানান, প্রচণ্ড গরম থাকার পরেও গত কয়েক দিনে প্রচুর পর্যটকের আগমন ঘটেছে কাপ্তাইয়ে। এতে কাপ্তাইয়ের প্রতিটি বিনোদনকেন্দ্র এবার ঈদে অনেক লাভবান হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে জানান, ঈদে কাপ্তাইয়ের প্রতিটি স্থানে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। এ ছাড়া কাপ্তাইয়ে এবার ঈদের ছুটিতে প্রচুর পর্যটকের আগমন হওয়ায় সব বিনোদনকেন্দ্র লাভবান হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা