× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ধান ও সার পেলেন ভৈরবের ৫৫০ কৃষক

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুন ২০২৩ ১৪:১০ পিএম

আপডেট : ২৪ জুন ২০২৩ ১৭:১৬ পিএম

ভৈরবে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়। প্রবা ফটো

ভৈরবে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়। প্রবা ফটো

কিশোরগঞ্জের ভৈরবে ৫৫০ জন কৃষকের মাঝে ধান ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি বিভাগ। শনিবার (২৪ জুন) বেলা ১১টার দিকে উপজেলা পরিষদের বঙ্গবন্ধু হল রুমে এক সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে এসব বিতরণ করা হয়। 

উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইকবাল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সালাউদ্দিন কাউসার আহম্মেদ, আব্দুল আল মাহমুদ ভূঁইয়া, আশরাফ আলী ভূঁইয়া উপস্থিত ছিলেন।

উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মিজানুর রহমানের সঞ্চালনায় সভায় ৭ ইউনিয়নের কৃষকরা উপস্থিত ছিলেন। 

এ সময় বক্তারা বলেন, সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছে। কৃষিবান্ধব সরকার ভর্তুকিতে বিনা মূল্যে সার ও ধান বিতরণ করছে। দেশের মানুষ আজ না খেয়ে থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, সারা দেশে যেন কোনো জমি অনাবাদি রাখা না হয়। দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষি খাতে সরকার ব্যাপক ভর্তুকি দেওয়াসহ নানান উদ্যোগ গ্রহণ করেছে। 

উপজেলার আগানগরের মামুন মিয়া, গজারিয়া ইউনিয়নের রফিকুল ইসলাম ও কালিকাপ্রসাদের হারিস মিয়া বলেন, ‘নুন আনতেই পানতা ফুরাই। আজ এই অভাবের সময় সরকার আমাদের ক্ষুধা দূর করতে অনেক সহযোগিতা করছে। আজ আমরা প্রতি বিঘা জমির জন্য ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি ও ৫ কেজি রোপা আমন বীজ পেয়ে আনন্দিত। সরকার আমাদের না খাইয়ে রাখবে না।‘


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা