× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজবাড়ী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি

গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিবেদক

প্রকাশ : ১৭ জুন ২০২৩ ২১:১১ পিএম

আপডেট : ১৭ জুন ২০২৩ ২১:১৪ পিএম

রাজবাড়ী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি

ফরিদপুরের গোন্ডেন লাইন পরিবহনের সাথে রাজবাড়ী বাস মালিক গ্রুপের বিরোধে ফের রাজবাড়ী থেকে ঢাকাসহ সকল রুটে অর্নিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ করে দিয়েছে মালিক-শ্রমিকরা। 

শনিবার (১৭ জুন) দুপুর থেকে রাজবাড়ী থেকে অভ্যন্তরীণ রুট ঢাকা-দৌলতদিয়া-কুষ্টিয়া-ফরিদপুরসহ সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন।

জেলা বাস মালিক গ্রুপ সূত্রে জানা গেছে, রাজবাড়ীর কোন বাস পদ্মা সেতুর ওপর দিয়ে চলাচল করতে দেয় না ফরিদপুর মালিক সমিতি। ফরিদপুরের গোল্ডেন লাইন বাস রাজবাড়ীর ওপর দিয়ে চলাচল শুরু করে। এ নিয়ে বিরোধে বৃহস্পতিবার (১৫ জুন) বিকাল থেকে রাজবাড়ী থেকে ঢাকাসহ সকল অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে রাতেই জেলা প্রশাসকের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। কিন্তু নিয়মনীতি উপেক্ষা করে গোল্ডেন লাইনের বাস আবার চলাচল শুরু করে। পরে আনুষ্ঠানিকভাবে সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করে বাস মালিক গ্রুপ। 

রাজবাড়ীর বিভিন্ন পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, মালিক গ্রুপের নির্দেশে তাদের বাস চলাচল বন্ধ রয়েছে। যারা টিকেট নিয়েছিলেন তারা কাউন্টারে যোগাযোগ করলে টাকা ফেরত দেবেন। 

এ দিকে বাস চলাচল বন্ধ থাকায় রাজবাড়ীসহ ঢাকা, কুষ্টিয়া ও ফরিদপুরে চলাচলরত যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। তীব্র গরমে অতিরিক্ত ভাড়া ও সময় ব্যয় করে ভেঙ্গে ভেঙ্গে বিভিন্ন যানবাহনে যেতে হচ্ছে তাদের।  একাধিক যাত্রীর সাথে কথা হয় এই প্রতিবেদকের। তারা জানান, হঠাৎ বাস চলাচল বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন। এখন এই গরমে বেশি ভাড়া দিয়ে থ্রি হুইলার মাহেন্দ্রা, অটোরিক্সায় গন্তব্যে যেতে হচ্ছে। ঘোষণা দিয়ে বাস চলাচল বন্ধ করলে তাদের এতোটা ভোগান্তি হত না। 

জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন বলেন, ‘আমাদের না জানিয়ে হঠাৎ করে ফরিদপুরের গোল্ডেন লাইন বাস চালানো শুরু করেছে। এতে আমারা ক্ষতিগ্রস্থ হচ্ছি। কেননা রাজবাড়ী থেকে ৫-১০ মিনিটের ব্যবধানে ঢাকায় ৫৫টি গাড়ি আসা যাওয়া করে।’ 

তিনি আরও বলেন, গত বৃহস্পতিবার রাতে জেলা প্রশাসক আশ্বস্ত করেন ঈদের আগে এই বাস রাজবাড়ীর ওপর দিয়ে চলবে না। আমরা ধর্মঘট প্রত্যাহার করে নেই, পূর্বের নিয়মে বাস চলাচল শুরু হয়। কিন্তু নিয়মনীতি উপেক্ষা করে গোল্ডেন লাইনের বাস চলাচল শুরু করে। ফলে শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে অভ্যন্তরীণ রুটে ও ২টা থেকে ঢাকাগামী বাস চলাচলও বন্ধ করে দেওয়া হয়।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা