× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বসুরহাট পৌরসভার উন্নয়নে ৯৮ কোটি টাকার বাজেট

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০২৩ ১২:১৬ পিএম

আপডেট : ১৬ জুন ২০২৩ ২০:১০ পিএম

বাজেট ঘোষণা করেন মেয়র আবদুল কাদের মির্জা। প্রবা ফটো

বাজেট ঘোষণা করেন মেয়র আবদুল কাদের মির্জা। প্রবা ফটো

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার উন্নয়নে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৯৮ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৪৮৩ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) সকালে সাড়ে ১০টায় নিজ কার্যালয়ে মেয়র আবদুল কাদের মির্জা এ বাজেট ঘোষণা করেন।

এ সময় পৌরসভার সচিব মো. আবদুল হালিম, প্যানেল মেয়র নুর হোসাইন ফরহাদ ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

বাজেটে রাজস্ব আয় প্রস্তাব করা হয়েছে ৩১ কোটি ৯৯ লাখ টাকা। উন্নয়ন অনুদান ৫৮ কোটি ৫০ লাখ টাকা। মূলধন হিসাব ৬০ লাখ এবং প্রারম্ভিক জের ধরা হয়েছে ৭ কোটি ৩৭ লাখ ৩১ হাজার ৪৮৩ টাকা।

এ ছাড়া ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ৩১ কোটি ৭৫ লাখ ৭০ হাজার টাকা। উন্নয়ন ব্যয় ৫৮ কোটি ৫০ লাখ টাকা, মূলধন ব্যয় ৭০ লাখ এবং সমাপনী জের ধরা হয়েছে ৭ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৪৮৩ টাকা।

কাদের মির্জা বলেন, ১৯৯০ সালের ৪ এপ্রিল বসুরহাট পৌরসভা প্রতিষ্ঠা করা হয়। তখন থেকে বিভিন্ন প্রকার ঘাত-প্রতিঘাতের মাধ্যমে তৃতীয় শ্রেণির পৌরসভা দ্বিতীয় শ্রেণিতে উত্তীর্ণ হয়ে বর্তমানে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে এটি। এবারের বাজেট আমার ১৬তম বাজেট। মেয়র হিসেবে পৌরসভার রাস্তাঘাট, কালভার্ট-ব্রিজ সব ক্ষেত্রে উন্নয়নের চেষ্টা করেছি।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দ দেওয়া মানবিক সহায়তা পৌঁছে দিয়েছি অসহায় পৌরবাসীর কাছে। পৌরসভার মসজিদগুলোয় প্রধানমন্ত্রীর বরাদ্দ অর্থ দিয়েছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবারের বাজেট জনকল্যাণমুখী। এ বাজেট বাস্তবায়ন হলে বসুরহাট পৌরসভা একটি মডেল পৌরসভায় উন্নীত হবে। কাউন্সিলর ও জনগণের সহযোগিতায় বসুরহাট পৌরসভা আরও এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা