× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

কক্সবাজার অফিস

প্রকাশ : ১২ জুন ২০২৩ ১০:১৭ এএম

আপডেট : ১২ জুন ২০২৩ ১০:৪৯ এএম

নারী ভোটারদের দীর্ঘ লাইন। প্রবা ফটো

নারী ভোটারদের দীর্ঘ লাইন। প্রবা ফটো

কক্সবাজার পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার (১২ জুন) সকাল ৮টায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

এ নির্বাচনে মূল লড়াই হচ্ছে আওয়ামী লীগের প্রার্থী মাহাবুবুর রহমান চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত) মাসেদুল হক ওরফে রাশেদের মধ্যে। নির্বাচনে বিএনপি ও জামায়াতে ইসলামীর কোনো মেয়রপ্রার্থী নেই। 

মাঠে থাকা পাঁচ মেয়রপ্রার্থীর মধ্যে অপর তিনজন হলেন-- জগদীশ বড়ুয়া (হেলমেট প্রতীক), জোসনা হক (মোবাইল ফোন প্রতীক) ও মো. জাহেদুর রহমান (হাতপাখা প্রতীক)। এর মধ্যে জোসনা হক আরেক স্বতন্ত্র প্রার্থী মাসেদুল হক রাসেদের স্ত্রী। তিনি শুরু থেকে স্বামীর নারিকেল গাছ প্রতীকের পক্ষে প্রচার চালিয়ে আসছেন। 

বিভিন্ন ওয়ার্ডের কেন্দ্রে কেন্দ্রে ভোটার উপস্থিতি ও সারিবদ্ধ লাইন দেখা গেছে। মাঠে রয়েছেন তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ ১৫ ম্যাজিস্ট্রেট, ৭ প্লাটুন বিজিবি, ১২টি র‍্যাব টিম ও ১২শ পুলিশ।  শহরে যান চলাচল বন্ধ রয়েছে। 

ভোট প্রদানে কোনো বিশৃঙ্খলা বা অস্বাভাবিক পরিস্থিতি নেই বলে জানিয়েছেন ভোটাররা। 

পৌর এলাকার ৪৩টি কেন্দ্রে ২৪৫টি কক্ষ রয়েছে। প্রতিটি কেন্দ্র ও কক্ষ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত বলে জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এসএম শাহাদাত হোসেন। তিনি বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সব প্রস্তুতি আগেই নেওয়া হয়েছে। সকাল থেকে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। কোথাও কোনো অভিযোগ বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।’

পৌরসভার ১২টি ওয়ার্ডে মোট ভোটার ৯৫ হাজার ৩৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫০ হাজার ১৮৪ জন এবং নারী ভোটার ৪৫ হাজার ২০২ জন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা