× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নোয়াখালীতে স্কুলছাত্রী ধর্ষণ ও হত্যা

ক্রাইম পেট্রোল দেখে নিজেকে আড়াল করার কৌশল রপ্ত করে রনি

নোয়াখালী সংবাদদাতা

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২ ২২:০৯ পিএম

আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২ ১১:১৬ এএম

সংগৃহীত

সংগৃহীত

নোয়াখালীতে গ্রেপ্তার সাবেক গৃহশিক্ষক আবদুর রহিম ওরফে রনি স্কুলছাত্রীকে খুনের কথা আদালতে স্বীকার করেছেন। ওই ঘটনায় দায়ের করা মামলায় তিন দিনের রিমান্ডে ছিলেন তিনি। রিমান্ড শুরুর আগেই শনিবার (২৪ সেপ্টেম্বর) আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তিনি। রনি নোয়াখালী পৌরসভার লক্ষ্মীনারায়ণপুর এলাকার খলিল মিয়ার ছেলে।

বিকালে নোয়াখালী মুখ্য বিচারিক আদালতের জ্যেষ্ঠ হাকিম মো. এমদাদের আদালতে রনির স্বীকারোক্তি লিপিবদ্ধ করা হয়। সন্ধ্যায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার শহিদুল ইসলাম। পুলিশ সুপার বলেন, ‘স্বীকারোক্তিতে রনি বলেন, টিভিতে ক্রাইম পেট্রোল দেখে হত্যাকাণ্ড থেকে নিজেকে আড়াল রাখার কৌশল রপ্ত করেছিলেন তিনি।’

আদালতে রহিমের দেওয়া জবানবন্দি থেকে জানা যায়, সাবেক গৃহশিক্ষক রহিম গত বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বাসার দরজায় কড়া নাড়লে ওই ছাত্রী দরজা খুলে দেয়। এ সময় রনি বাসায় ঢুকলে দুজনের মধ্যে কিছুক্ষণ গল্পগুজব চলে। একপর্যায়ে রনি ওই স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা চালান। কিন্তু স্কুলছাত্রী তাকে বাধা দিলে দুজনের মধ্যে ধস্তাধস্তি হয়।

এতে রনির ঘাড় ও গলায় ওই ছাত্রীর নখের আঁচড়ের চিহ্ন বসে যায়। ধর্ষণচেষ্টার ঘটনা সবাইকে জানিয়ে দেওয়ার হুমকি দিলে স্কুলছাত্রীকে প্রথমে বালিশচাপা দিয়ে হত্যা করেন রনি। পরে মৃত্যু নিশ্চিত করতে ঘরে থাকা ছোরা দিয়ে তার গলা ও হাতের রগ কেটে দেন। এ ছাড়া ঘটনা ভিন্ন খাতে নেওয়ার জন্য ঘরের আলমারিতে থাকা জিনিসপত্র ছড়িয়ে-ছিটিয়ে রাখেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে নোয়াখালী জেলা শহরের লক্ষ্মীনারায়ণপুর এলাকার জাহান মঞ্জিলের একটি কক্ষ থেকে স্থানীয় একটি সরকারি উচ্চবিদ্যালয়ে অষ্টম শ্রেণির ছাত্রীর গলাকাটা ও অর্ধনগ্ন লাশ উদ্ধার করে পুলিশ। রাতেই প্রধান অভিযুক্ত হিসেবে ওই ছাত্রীর সাবেক গৃহশিক্ষক আবদুর রহিম রনিকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ওই শিক্ষককের শরীর ও গলায় নখের আঁচড়ের চিহ্ন দেখে এ ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততা সন্দেহ করা হয়। এ ঘটনায় সন্দেহভাজন আরও তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে, এ হত্যার প্রতিবাদ ও বিচার চেয়ে মানববন্ধন করেছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। হত্যার প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে নোয়াখালীর শিক্ষাঙ্গণ ও রাজপথ। গতকাল দুপুরে নোয়াখালী প্রেস ক্লাব ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থানীয় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন। এসএসসি পরীক্ষার্থীরাও পরীক্ষা শেষে মানববন্ধনে অংশ নেয়। 

/এসআর

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা