× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শূন্য রেখা ছাড়িয়ে বাংলাদেশে কেন জিজ্ঞেস করায় বিএসএফের গুলি

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুন ২০২৩ ২০:১৫ পিএম

আপডেট : ০৬ জুন ২০২৩ ২১:৫৭ পিএম

কসবায় ধজনগর সীমান্তে বিএসএফের গুলিতে আহতরা চিকিৎসা নেয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। প্রবা ফটো

কসবায় ধজনগর সীমান্তে বিএসএফের গুলিতে আহতরা চিকিৎসা নেয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। প্রবা ফটো

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি আহত হয়েছেন।

মঙ্গলবার (৬ জুন) সকালে উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের সীমান্তবর্তী ধজনগর গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন ধজনগর গ্রামের আরজন আলী ও ইকবাল হোসেন। এ বিষয়ে বিকালে দুই দেশের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মোক্তার হোসেন জানান, উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গ্রাম ধজনগরে সকাল ১০টার দিকে সীমান্তের ওপার থেকে চোরাকারবারিরা পটকা ও বাজি নিয়ে আসার সময় তাদের ধাওয়া করে বিএসএফের কয়েকজন সদস্য। ধাওয়া করতে গিয়ে বিএসএফ সদস্যরা শুন্য রেখা অতিক্রম করে বাংলাদেশে এসে পড়ে। সেখানে গরু চরাচ্ছিলেন আরজন আলী। পাশেই একটি পুকুরে মাছের খাবার দিচ্ছিলেন ইকবাল হোসেন। বিএসএফ সদস্যরা এসে তাদের কাছে জানতে চায় চোরাকারবারিরা- কোন দিকে গেছে। তারা বলে এ বিষয়ে তারা কিছু জানে না। একপর্যায়ে তারা জানতে চায় বিএসএফ কেন শুন্য রেখা ছাড়িয়ে বাংলাদেশ অংশে প্রবেশ করেছে। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে উত্তেজিত হয়ে বিএসএফ সদস্যরা তাদের উপর ছড়া গুলি ছোড়ে ভারতের অভ্যন্তরে চলে যায়। গুলির স্প্রিন্টারের আঘাতে তারা আহত হয়ে আর্তচিৎকার শুরু করলে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। 

সুলতানপুর ৬০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আশিক হাসান উল্লাহ বলেন, সকালে ওই দুই কৃষক ধজনগর সীমান্তের সীমারেখার পাশে গরু চরাচ্ছিলেন। এ সময় বিএসএফ তাদের লক্ষ্য করে ছররা গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে তারা আহত হন। ঘটনার পরপরই বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে প্রতিবাদ জানানো হয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা