× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ায় বিস্ফোরণ

বাড়িটি ছিল জামায়াত নেতার, বিস্ফোরিত বস্তুটি ছিল হাতবোমা

বগুড়া অফিস

প্রকাশ : ০২ জুন ২০২৩ ২০:৫৪ পিএম

আপডেট : ০২ জুন ২০২৩ ২১:১০ পিএম

বিস্ফোরণের পর আরও একটি হাতবোমা নিষ্ক্রিয় করে বোম্ব ডিসপোজাল ইউনিট। প্রবা ফটো

বিস্ফোরণের পর আরও একটি হাতবোমা নিষ্ক্রিয় করে বোম্ব ডিসপোজাল ইউনিট। প্রবা ফটো

বগুড়া শহরে বিস্ফোরণ ঘটা সেই বাড়ির মালিক ছিলেন জামায়াতে ইসলামীর সাবেক এক নেতা। এটি সম্প্রতি বিক্রির পর নতুন মালিক সংস্কারকাজ করার সময় বিস্ফোরণ ঘটে। পুলিশ বলছে, শুক্রবার (২ জুন) সকাল ৯টার দিকে শহরের সূত্রাপুর এলাকার ওই বাড়িতে বিস্ফোরিত বস্তুটি ছিল শক্তিশালী হাতবোমা। একই দিন বিকাল সাড়ে ৫টায় ঘটনাস্থলে আসে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম- সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিট। তারা এসে আরও একটি অবিস্ফোরিত হাতবোমা নিষ্ক্রিয় করেছে।

বগুড়া জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) স্নিগ্ধ আখতার এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বাড়িটির মালিক ছিলেন জামায়াতে ইসলামীর সাবেক নেতা দুলাল হোসেন। তিনি মারা গেছেন। এটি সম্প্রতি তার মেয়ে সেলিনা আক্তার বিক্রি করেছেন। শুক্রবার সকালে বাড়িটি সংস্কার করছিলেন নতুন মালিক। টিনশেড বাড়ির টিন খোলার সময় বিস্ফোরণ ঘটে। এতে এক শ্রমিক আহত হয়েছেন।

আহত শ্রমিকের নাম মো. বাছেদ। তিনি শাজাহানপুর উপজেলার তাড়ইল এলাকার মৃত হাফিজারের ছেলে। 

পুলিশ কর্মকর্তা স্নিগ্ধ আখতার জানান, শুক্রবার বিকাল সাড়ে ৫টায় সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের পাঁচ সদস্য ঘটনাস্থলে আসেন। তারা শনাক্ত করেছেন বিস্ফোরিত বস্তুটি ছিল শক্তিশালী হাতবোমা। আরও একটি অবিস্ফোরিত হাতবোমা তারা নিষ্ক্রিয় করেছেন। কারা এটি রেখেছেন এবং কেন রেখেছেন, তা জানা যায়নি। পুলিশের একাধিক টিম ঘটনা তদন্তে কাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জামায়াত ইসলামীর এক নেতা জানান, বগুড়া শহর জামায়াত ইসলামীর সক্রিয় সদস্য ছিলেন দুলাল হোসেন। তবে তিনি কোনো দায়িত্বশীল পদে ছিলেন না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা