× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১০ মিনিটের ঝড়ে বিধ্বস্ত দুই শিক্ষাপ্রতিষ্ঠান, ২০ বসতবাড়ি

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিবেদক

প্রকাশ : ২৮ মে ২০২৩ ১৫:০৪ পিএম

আপডেট : ২৮ মে ২০২৩ ১৫:১৬ পিএম

বাগেরহাটের মোরেলগঞ্জে কালবৈশাখী ঝড়ে ১৪৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শেণিকক্ষ বিধস্ত। প্রবা ফটো

বাগেরহাটের মোরেলগঞ্জে কালবৈশাখী ঝড়ে ১৪৩ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শেণিকক্ষ বিধস্ত। প্রবা ফটো

বাগেরহাটের মোরেলগঞ্জে অল্প সময়ের কালবৈশাখী ঝড়ে দুটি শিক্ষাপ্রতিষ্ঠান ও ২০টি বসতবাড়ি বিধ্বস্ত হয়েছে। শনিবার (২৭ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মিত্রডাঙ্গা, খারইখালী, পুটিখালী ও ভাটখালী গ্রামে আঘাত হানে কালবৈশাখী ঝড়। 

এ ঝড়ে ১৪৩ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়, এবি গজালিয়া হাজী মহেরউদ্দিন স্মৃতি দাখিল মাদরাসা ও খারইখালী গ্রামের কৃষক কাদের শিকদার, ভাটখালী গ্রামের প্রতিবন্ধী লোকমান হাওলাদারের বসতঘরসহ কমপক্ষে ২০টি বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

পঞ্চকরণ ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার প্রতিদিনের বাংলাদেশকে বলেন, শনিবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ে দেবরাজ ও খারইখালী গ্রামে কমপক্ষে ২০টি বসতঘর বিধ্বস্ত ও গাছপালা পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমধ্যে রয়েছে শাহ আলম শেখ, দিনমজুর লোকমান শিকদার, আউয়াল কাজী, জজ আলী শিকদার, সামছু শেখ, তরিকুল ইসলাম, জাকির খান, আবু শরীফ, এনায়েত শিকদার, হুমায়ুন শিকদার, এশারাত শিকদারের বসতঘর। 

ঝড়ে বিধ্বস্ত এবি গজালিয়া হাজী মহেরউদ্দিন স্মৃতি দাখিল মাদরাসার সুপার ইকবাল হোসাইন বলেন, টিনশেড ভবন বিধ্বস্ত হয়ে মাদরাসাটির কমপক্ষে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। ১৪৩ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়েরও টিনশেড ভবন ভেঙ্গে পড়েছে। প্রতিষ্ঠান দুটিতে আপাতত পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। 

এ বিষয়ে উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যাবস্থাপনা কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবির বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ণ প্রকল্পের একটি ঘরসহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করা হয়েছে। ক্ষতির পরিমাণ নির্ধারণ করে দ্রুত সেগুলো মেরামত ও সরকারি সহযোগিতা দেওয়ার কাজ চলছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা