× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ধলেশ্বরী নদীতীরের ৩ একর জমি দখলমুক্ত

মুন্সীগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৩ মে ২০২৩ ১৮:২০ পিএম

ধলেশ্বরী নদীর তীরে উচ্ছেদ অভিযান চালিয়ে ৩ একর জমি অবৈধ দখলদারমুক্ত করেছে বিআইডব্লিউটিএ। প্রবা ফটো

ধলেশ্বরী নদীর তীরে উচ্ছেদ অভিযান চালিয়ে ৩ একর জমি অবৈধ দখলদারমুক্ত করেছে বিআইডব্লিউটিএ। প্রবা ফটো

মুন্সীগঞ্জ সদরে ধলেশ্বরী নদীর তীরে দুই দিনব্যাপী উচ্ছেদ অভিযান চালিয়ে ৩ একর জমি অবৈধ দখলদারমুক্ত করেছে বিআইডব্লিউটিএ। সোমবার (২২ মে) ও মঙ্গলবার (২৩ মে) ধলেশ্বরীর উত্তর তীরে মিরকাদিম লঞ্চঘাট থেকে পঞ্চসারের ফিরিঙ্গিবাজার পর্যন্ত ৬৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় দখলদাররা নিজেদের উদ্যোগে ৮টি স্থাপনা সরিয়ে নেন। 

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, সাড়ে ৩ কিলোমিটার এলাকাজুড়ে অন্তত ৭৬টি ছোট-বড় অবৈধ স্থাপনা উচ্ছেদের পরিকল্পনা ছিল বিআইডব্লিউটিএর। ফিরিঙ্গিবাজার এলাকায় উচ্ছেদ অভিযানে গিয়ে বাঁধার মুখে পড়েন তারা। পরে স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে কয়েকটি স্থাপনা আপাতত উচ্ছেদ না করার সিদ্ধান্ত নেওয়া হয়। কাগজপত্র দেখে পরে সেগুলোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক মো. শহিদুল্লাহ বলেন, যেসব অবৈধ স্থাপনা উচ্ছেদের আওতায় আসেনি সেগুলোর ব্যাপারে দখলদারদের চিঠি দেওয়া হবে। তারা নিজ থেকে স্থাপনা না সরালে পুনরায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। 

এদিকে উচ্ছেদ অভিযান পরিচালনাকালে মিরকাদিম এলাকায় রুট পারমিট না থাকা, ওভারলোড ও নদীতে অবৈধভাবে মাটি কাটার দায়ে ৪টি বাল্কহেডকে দুই লাখ টাকা জরিমানা করেছে বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা