× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চসিকের বেদখল জায়গা উদ্ধার করে ২৮ ফুট প্রশস্ত সড়ক

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২১ মে ২০২৩ ০০:৫৭ এএম

আপডেট : ২১ মে ২০২৩ ১২:৩৪ পিএম

বেদখল সড়ক প্রশস্ত করে উদ্বোধন করেছেন মেয়র। প্রবা ফটো

বেদখল সড়ক প্রশস্ত করে উদ্বোধন করেছেন মেয়র। প্রবা ফটো

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) বেদখল হওয়া মহানগরীর হালিশহরের গাজী হালদা সড়কটি উদ্ধার করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। উদ্ধার করা সড়কটি সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে ২৮ ফুট প্রশস্ত সড়কে উন্নীত করে উদ্বোধনও করেছেন তিনি।

শনিবার (২০ মে) সড়কটি উদ্বোধনের সময় মেয়র বলেন, স্বাধীনতার পর থেকে এই কাঁচা সড়কটি পাকা করার ব্যাপারে জনগণের দাবি ছিল। তবে উদ্যোগের অভাবে একসময় বেদখল হতে হতে সড়কটি আইলে পরিণত হয়। কাউন্সিলর ইলিয়াসের মাধ্যমে জনগণ আমাকে এ সড়কটি তৈরি করে দিতে বললে আমি ৭৫০ মিটার দৈর্ঘ্য আর ২৮ ফুট সড়ক নির্মাণের উদ্যোগ নিই। ই সড়কে আলোকায়ন এবং উন্নত ড্রেনেজ সিস্টেমও করা হবে। ভবিষ্যতে শহরের বিভিন্ন প্রান্ত থেকে বিমানবন্দর, পতেঙ্গা, বন্দরসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকার যোগাযোগে এ সড়কটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

চট্টগ্রাম ঘুরে দাঁড়াচ্ছে মন্তব্য করে মেয়র বলেন, করোনা মহামারির মধ্যে মেয়র হওয়ার পরপরই প্রধানমন্ত্রীকে চট্টগ্রামের বাণিজ্য সম্ভাবনা সম্পর্কে অবগত করি। আমি প্রধানমন্ত্রীকে বলি আমাকে আড়াই হাজার কোটি টাকা দিন, আমি চট্টগ্রামকে বদলে দেব। প্রধানমন্ত্রী আমাকে চট্টগ্রাম সিটি করপোরেশনের ইতিহাসের সবচেয়ে বড় বাজেট আড়াই হাজার কোটি টাকার প্রকল্প তো দিলেনই, সঙ্গে পুরো প্রকল্পের টাকা সরকারি ফান্ড থেকে দিলেন। বকেয়ায় ধুঁকতে থাকা চট্টগ্রামের উন্নয়ন এ প্রকল্পের মাধ্যমে ঘুরে দাঁড়াল।

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর মো. ইসমাইল, মো. ইলিয়াছ, কাজী নুরুল আমিন, সংরক্ষিত নারী কাউন্সিলর হুরে আরা বেগম ও নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা