× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লাউয়াছড়ায় ট্রেন লাইনচ্যুত

রেল যোগাযোগ স্বাভাবিক হতে পারে ৩টা থেকে

মৌলভীবাজার প্রতিবেদক

প্রকাশ : ২০ মে ২০২৩ ১৩:১১ পিএম

আপডেট : ২০ মে ২০২৩ ১৬:১১ পিএম

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া বনে দুর্ঘটনাকবলিত ট্রেন উদয়ন এক্সপ্রেস উদ্ধারে কাজ চলছে। প্রবা ফটো

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া বনে দুর্ঘটনাকবলিত ট্রেন উদয়ন এক্সপ্রেস উদ্ধারে কাজ চলছে। প্রবা ফটো

মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে দুর্ঘটনাকবলিত ট্রেন উদয়ন এক্সপ্রেস উদ্ধারে কাজ চলছে। এটি সরিয়ে নিতে বিকাল পর্যন্ত সময় লাগতে পারে। রেল চলাচল স্বাভাবিক হতে পারে বেলা ৩টা থেকে। বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলী (কুলাউড়া) মো. আনিসুজ্জামান এসব কথা জানিয়েছেন।

শনিবার (২০ মে) ভোরে লাউয়াছড়া বনে ঝড়ে পড়ে থাকা গাছে ধাক্কা লেগে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী ট্রেনটির ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে সিলেটের সঙ্গে ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। পরে সকাল ৮টায় কুলাউড়া থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধারকাজ শুরু করে। সকাল সাড়ে ৯টায় উদ্ধারকাজে যোগ দেয় আখাউড়া থেকে আসা আরও একটি রিলিফ ট্রেন।

আনিসুজ্জামান বলেন, ট্রেনের উদ্ধারকাজ চলছে। সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হতে কমপক্ষে ৪ থেকে ৫ ঘণ্টা সময় লাগবে। বিকাল ৩টা সাড়ে ৩টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হতে পারে।

প্রতিদিনের বাংলাদেশকে তিনি বলেন, ‘ট্রেন দুর্ঘটনায় কোনো হতাহতের খবর পাইনি। অধিকাংশ যাত্রী শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গল স্টেশনে নেমে যাওয়ায় রক্ষা হয়েছে। দুর্ঘটনায় ট্রেনের ইঞ্জিন, একটি খাবার বগি ও একটি যাত্রীবাহী বগি লাইনচ্যুত হয়ে উল্টে গেছে। বাকি বগিগুলো লাইনের উপর অক্ষত রয়েছে। ফলে কোনো ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।’

দুর্ঘটনাকবলিত ট্রেনে থাকা রেলওয়ে পুলিশের উপপরিদর্শক মো. ফকরুল ইসলাম বলেন, ‘যাত্রীরা শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গল নেমে যাওয়ার কারণে বগিতে তেমন যাত্রী ছিল না। তবে কিছু যাত্রী সামান্য আঘাত পেয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন।’

শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. সাখাওয়াত হোসেন জানিয়েছেন, ঢাকা থেকে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করবেন।

এদিকে কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ বলেন, দুর্ঘটনার কারণে ঢাকাগামী আন্তঃনগর কালনী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করেছে রেলওয়ে বিভাগ। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা